“প্রতিটি মানুষের মধ্যেই ঈশ্বর আছেন”

ওয়েবডেস্কঃ সমলৈঙ্গিক ধারণাকে সমাজে প্রতিষ্ঠিত করতে বিভিন্ন কঠিন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে । যদিও এলজিবিটি এবং তার অভ্যন্তরে ট্রান্সজেন্ডার সমস্যাটি আজকাল মিডিয়া ও বুদ্ধিজীবিদের দ্বারা আরও সংবেদনশীলভাবে আলোচিত হচ্ছে।

বিখ্যাত ফ্যাশন ডিজাইনার দেবশ্রী দাসের উদ্যোগে সম্প্রতি এলজিবিটি মানুষের মাধ্যমে দুঃস্থ যুবক যুবতীদের বিবাহ বস্ত্রদান অনুষ্ঠিত হল। অনুষ্ঠানটির মূল উদ্দেশ্য ছিল, সমাজের কাছে তাদের এলজিবিটি ও ট্রান্সজেন্ডার মানুষদের লড়াই ও চিন্তাধারাকে তুলে ধরা এবং অন্য মানুষদের মতো তাদেরও স্থান এই সমাজে আছে সেই বার্তাকে পৌঁছে দেওয়া।
বিবাহের পোষাকের ডিজাইন দেবশ্রী দাসের নিজস্বতায় তৈরী করা হয়েছিল। এর সাথে সাথে “প্রত্যেকটি মানুষই সমান” এই আদর্শকে সামনে রেখে সম্পূর্ণ অনুষ্ঠানটির ভাবধারাকে তুলে ধরা হয়েছে।
ফ্যাশন ইন্ডাস্ট্রিতে ১৩ বছর ধরে কাজ করে যে খ্যাতি ও মানুষের ভালোবাসা পেয়েছেন তার পাশাপাশি সমাজের প্রতিও যে তার কর্তব্য আছে, সেই ভাবনা থেকেই তার এই অনুষ্ঠানের পরিকল্পনা, জানালেন স্বয়ং দেবশ্রী। আরও বলেন, “ঈশ্বরের কাছে আশীর্বাদ চাইলেও আমি কখন তাকে দেখিনি কিন্তু আমি মনে করি প্রতিটি মানুষের মধ্যেই ঈশ্বর আছেন। তাই এই দিনটিতে এলজিবিটি, ট্রান্সজেন্ডার ও উপস্থিত ব্যক্তিবর্গের কাছ থেকে পাওয়া আশীর্বাদ সম্পূর্ণ আলাদা।”
এই অনুষ্ঠান উপলক্ষ্যে দেবশ্রী’স ফ্যাশন হাউজ এর পক্ষ থেকে সমস্ত পোশাকের ওপর ১৫ শতাংশের বিশেষ ছাড় দেওয়া হয় এবং প্রাপ্ত লভ্যাংশের ২৫ শতাংশ দুঃস্থ যুবক-যুবতীর বিবাহের জন্য সাহায্য করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here