দেওয়ালী মেলা উপলক্ষে বিশেষ ট্রেন উত্তর-পূর্ব রেলের

আগরতলাঃ দীপাবলি উৎসব উপলক্ষে একান্ন পিঠের এক পীঠ উদয়পুরের মাতা ত্রিপুরা সুন্দরী মন্দিরে বসে উওর পূর্ব ভারতের সর্ব বৃহৎ দেওয়ালী মেলা ও উৎসব। দেওয়ালী মেলায় দেশের বিভিন্ন প্রান্তের পাশাপাশি প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশের অগনিত ধর্ম প্রান মানুষ ও সাধু সন্ন্যাসীরা আসেন এই মাতাবাড়িতে। এইবারারও তার ব্যতিক্রম হবে না। এইবার রাজ্যে পালা বদল হয়ে বিজেপি সরকার প্রতিষ্ঠিত হয়েছে। স্বাভাবিক ভাবেই মেলায় থাকবে একটা আলাদা আমেজ ও উন্মাদনা। যার জন্য প্রস্তুতিও চলছে জোরকদমে।

দেওয়ালী মেলা উপলক্ষে আগরতলা-উদয়পুর আর ধর্মনগর-উদয়পুরের মধ্যে বিশেষ ট্রেন পরিষেবার ব্যবস্থা করা হয়েছে। ৬ ও ৭ নভেম্বর এই দুটি রুটে বিশেষ ট্রেন চালানো হবে। উত্তর-পূর্ব সীমান্ত রেল থেকে এই ঘোষণা করা হয়েছে। প্রথম ট্রেনটি আগরতলা থেকে ভোর ০৩.৪৫ মিনিটে ছাড়বে উদয়পুরের উদ্দেশ্যে। উদয়পুর থেকে আগরতলার উদ্দেশ্যে ছাড়বে ভোর ৫টায়। দ্বিতীয় ট্রেনটি আগরতলা থেকে ছাড়বে সকাল ১০টা ৩০ মিনিটে। উদয়পুর থেকে আগরতলার উদ্দেশ্যে ছাড়বে দুপুর ১২টায় । তৃতীয় ট্রেনটি আগরতলা থেকে দুপুর ৩টেয় ছাড়বে উদয়পুরের উদ্দেশ্যে । উদয়পুর থেকে আগরতলার উদ্দেশ্যে ছাড়বে বিকেল ৪টে ২৫ মিনিটে। চতুর্থ ট্রেনটি আগরতলা থেকে রাত ৯টা ৪৫ মিনিটে ছাড়বে উদয়পুরের উদ্দেশ্যে। উদয়পুর থেকে আগরতলার উদ্দেশ্যে ছাড়বে রাত ১১টা ১৫ মিনিটে। সব ট্রেনগুলিই আগরতলা থেকে উদয়পুর যাওয়ার পথে বিশ্রামগঞ্জ ও বিশালগড়ে থামবে। ‘

foodzone
foodzone

অপর দিকে ওই দুদিন মেলা উপলক্ষে ধর্মনগর থেকে উদয়পুরের উদ্দ্যেশ্যে প্রথম ট্রেনটি ছাড়বে সকাল ৮টা ৪৫ মিনিটে। উদয়পুর থেকে ধর্মনগরে উদ্দেশ্যে ছাড়বে বিকেল সন্ধে ৭টায়।  ধর্মনগর থেকে উদয়পুরের যাওয়ার পথে ট্রেনটি কুমারঘাট,আমবাসা, জিরানিয়া ও আগরতলাতে দাঁড়াবে।

error: Content is protected !!