ইসকন ট্রাইবেল কেয়ার ইনিসিয়েটিভ-২০১৮ উপলক্ষ্যে রাজধানীতে আগমন স্বামী মহারাজের

আগরতলাঃ সামাজিক ঐক্যতার লক্ষ্যে ইসকন ট্রাইবেল কেয়ার ইনিসিয়েটিভের উদ্যোগে বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত বৈষ্ণব প্রতিনিধিদের নিয়ে ত্রিপুরাব্যাপী হরেকৃষ্ণ উৎসবের আয়োজন করা হয়েছে।

সেই উপলক্ষ্যে রবিবার সকালে রাজ্যে আসলে ইসকন গভর্নিং বডি কমিশনার(জি.বি.সি), ট্রাইবেল কেয়ার ইনিসিয়েটিভের প্রতিষ্ঠাতা-ডাইরেক্টর এবং নর্থ কোরিয়া, সাউথ কোরিয়া, ভারত, নেপাল, বাংলাদেশ ইত্যাদি দেশের ইসকনের জোনাল সেক্রেটারি শ্রীমদ ভক্তি পুরুষোত্তম স্বামী মহারাজ। সকালে বিমানবন্দরে তাকে স্বাগত জানান রাজধানীতে অবস্থিত ইসকনের সদস্যরা।

এবারের হরেকৃষ্ণ উৎসবের বিশেষ আকর্ষণ আমেরিকা, রাশিয়া, ব্রাজিল, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ডেনমার্ক, ভেনেজুয়েলা ইত্যাদি বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত আনন্দমুখরিত ও সুদৃশ্যমান নৃত্য ও কীর্তন দ্বারা সুসজ্জিত পদযাত্রা এবং বিভিন্ন ভক্তিমূলক অনুষ্ঠান যেমন গান, নৃত্য, নাটক ইত্যাদি।আগামী ২৯ ও ৩০শে ডিসেম্বর রাজধানীর রবীন্দ্র শতবার্ষিকী ভবনে এই উৎসবের আয়োজন করা হয়েছে। ২৯শে ডিসেম্বর উৎসবে উপস্থিত থাকবেন রাজ্যপাল কাপ্তান সিং সোলাংকি। ৩০শে ডিসেম্বর উৎসবে উপস্থিত থাকবেন স্বয়ং মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

শ্রীমদ ভক্তি পুরুষোত্তম স্বামী মহারাজ ১৯৫৭ সালে শ্রীক্ষেত্র পুরীধামে আবির্ভুত হয়েছিলেন এবং ১৯৭৮ সালে তিনি উনার উচ্চ শিক্ষা লাভ করে ইসকনের সঙ্গে নিজেকে যুক্ত করেন। পরবর্তী সময়ে তিনি শ্রী শ্রীমদ জয়পতাকা স্বামী গুরু মহারাজের কাছে দীক্ষা লাভ করে নিজের আধ্যাত্মিক জীবন বিশ্বব্যাপী সনাতন ধর্মের প্রচারে উৎসর্গ করে দেন। উনার লেখা অনেকগুলো প্রকাশনীর মধ্যে জগন্নাথলীলা, রাধারানী লীলামৃত, দামোদরলীলা, মায়া, ভগবান কে, মৃত্যু ইত্যাদি বিশেষ উল্লেখযোগ্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here