বাম হোক বা রাম , নিরাপত্তাহীন চতুর্থস্তম্ভ

বিশ্বেশ্বর মজুমদার(শান্তিরবাজার) বাম আমলের মত রাম আমলেও আক্রান্ত গনতন্ত্রের চতুর্থস্তম্ভ । শান্তিরবাজার মহকুমার সাংবাদিক সুকান্ত দাসের বাড়িতে হামলা চালানো অভিযোগ উঠলো বেশ কয়েকজন অজ্ঞাতপরিচয় দুস্কৃতিদের বিরুদ্ধে । ঘটনার সুত্রপাত শনিবার রাতে । প্রতিদিনের মত গতকালকেও রাত ১১টার সময় সুকান্ত দাস বাড়ির গেট বন্ধ করতে যায় । সেই সময় তার বাড়ি লক্ষ্য করে ইট পাটকেল ছোড়ে দুস্কৃতিরা ।
বিজ্ঞাপন
পাশাপাশি বাড়ির গেটে একাধিক বার লাথি মারা হয় বলে অভিযোগ করেছেন ওই সাংবাদিক। তার আরও অভিযোগ,  ওই অভিযুক্ত ব্যাক্তিরা তাকে সরাসরি হুমকির সুরে বলেন, সে কিভাবে খবর করবে আমরা দেখে নেবো। খুনের হুমকিও দেওয়া হয় তাকে।  এরপর সে চিৎকার করলে ছুটে সেখানে ছুটেআসে তার পরিবার ও পাড়ার লোকেরা । এরপরেই ঘটনাস্থল থেকে চম্পট দেয় দুস্কৃতিরা। রাতেই সাব্রুম থানার এসডিপিও কে পুরো বিষয়টি ফোন করে জানান আক্রান্ত সাংবাদিক সুকান্ত দাস। থানা থেকে রাতেই আসে পুলিশ । রবিবার সকালে অজ্ঞাত পরিচয় দুস্কৃতিদের নামে থানায় এফআইআর দায়ের করা হয়েছে । সংবাদ মাধ্যম ও সাংবাদিকের কাজ সত্য খবর সবার সামনে তুলে ধরা । কিন্তু সেই খবর তুলে ধরতে গিয়ে কেন বার বার আক্রান্ত হতে হবে সংবাদ মাধ্যমকে ।
আক্রান্ত সাংবাদিক  
বাম আমলে খবর সংগ্রহ করতে গিয়ে প্রান হারিয়েছেন দুজন রাজ্যের সাংবাদিক । হামলা হয়েছে একের পর এক সাংবাদিকের উপর । তাহলে সেই একই ধারা নতুন রাজ্য সরকারের আমলেও কেন চলবে? স্বাধীনভাবে যদি সংবাদ মাধ্যম তার কাজ করতে না পারে, বারবার সংবাদ মাধ্যম ও সাংবাদিকদের হামলার মুখে পড়তে হয় তাহলে রাম আমলের সাথে রাম আমলের পার্থক্যটা কোথায়? এমনটাই কিন্তু প্রশ্ন তুলেছে রাজ্যের তথ্যবিজ্ঞ মহল।

https://youtu.be/dRznaBQ_wYw

error: Content is protected !!