রাফেল ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে রাজ্য জুড়ে প্রতিবাদে সিপিএম

আগরতলা,পানিসাগর ও কৈলাশহরঃ “রাফেল বিমান ক্রয় করা নিয়ে যে কেলেঙ্কারি করেছে এটা আজকে দেবারুপের মত স্পষ্ট হয়ে গেছে সারা পৃথিবীর কাছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আম্বানি ভাইদের ব্যাক্তিগত ভাবে তাদের ধন জোগাড় করার জন্য একটি পুরোনো চুক্তিকে ধূলিসাৎ করে একজন ব্যাক্তির স্বার্থে কর্পোরেটের স্বার্থে ভারতবর্ষের মান সম্মান ইজ্জত ডুবিয়ে দিয়েছে”। রাফালে চুক্তির প্রতিবাদে রাজধানীতে মিছিলে অংশ নিয়ে নরেন্দ্র মোদীকে আক্রমন করলেন সিপিএমের প্রাক্তন বিধায়ক পবিত্র কর। প্রতিরক্ষা বিমানে রাফালে ক্রয়ে ব্যাপক দুর্নীতির জন্য  প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সীতারমনের পদত্যাগ ও যৌথ সংসদীয় কমেটি গঠনের দাবীতে সারা রাজ্যের পাশাপাশি রাজধানীতেও মিছিল করলো সিপিএম। সিটু অফিস থেকে মিছিল শুরু হয়ে কামান চৌমুনি,প্যারাডাইস চৌমুনি হয়ে মিছিল শেষ হয়। মিছিল শেষে একটি প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সেই সভ্য বক্তব্য রাখেন প্রাক্তন মন্ত্রী মানিক দে, সাংসদ শঙ্কর প্রসাদ দত্ত, রাধাচরন দেববর্মা সহ অনান্য নেতৃবৃন্দরা।

রাজধানী আগতলার পাশাপাশি পানিসাগর মহকুমায় সিপিএম যৌথ কমেটির উদ্যোগে বিক্ষোভ র‍্যালী অনুষ্ঠিত হয়।র‍্যালীটি সমগ্র পানিসাগর বাজার পরিক্রমা করে থানার সামনে এসে শেষ হয় । আজকের এই বিক্ষোভ মিছিলে অংশ নিয়েছিলেন স্থানীয় সিপিএম নেতৃবৃন্দরা।

   সারা রাজ্যের পাশাপাশি কৈলাশহর মহকুমাতেও প্রতিবাদ মিছিল করে সিপিএম।  এক জনতা এক অধিকার আন্দোলন কমেটি কৈলাশহর মহকুমা কমেটির উদ্যোগে প্রতিবাদ মিছিল হয়। মিছিলের নেতৃত্বে ছিলেন সিপিএম নেতা কান্তিলাল দেব,বিশ্বরুপ গোস্বামী সহ আরও অনেকে। মিছিলটি সিটু অফিস থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন রাজপথ পরিক্রমা করে।

error: Content is protected !!