দুবছর আগের হারের বদলা নিলো মিতালি

গায়ানাঃ টি-২০ বিশ্বকাপে পাকিস্তান মহিলা দলকে সাত উইকেট হারাল “ুউইমেন-ইন-ব্লু”। আর পাকিস্তানকে হারানোর ফলে ২০১৬ সালে দিল্লিতে মেন-ইন-ব্লু এর হারের বদলা নলো মিতালি রাজেরা।  প্রথমে ব্যাট করে পাকিস্তানের মহিলা দল ৭ উইকেটে ১৩৩ রান করে কিন্তু ১০ রান পেনাল্টি দেওয়ার ভারতকে জয়ের জন্য প্রয়োজনীয় হয় ১২৪ রান।

ব্যাট করতে নেমে পাকিস্তানের মহিল বোলারদের নিয়ে ছেলেখেলা শুরু করে ভারতীয় ব্যাটসম্যানরা। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে কিউয়িদের বোলারদের নিয়ে ছেলেখেলা করেছিলো অধিনায়ক হরমনপ্রীত কর৷ আর আজকের ম্যাচে পাক বোলারদের নিয়ে রীতিমত ছেলেখেলা করলো ভারতীয় মহিলা দলের প্রাক্তন অধিনায়ক মিতালি সিং।

শুরু থেকেই ব্যাট চালিয়ে খেলতে শুরু করেন মিতালি। সাতটি বাউন্ডারির সাহায্যে ৪৭ বলে ৫৬ রান করে আউট হন।  মিতালি আউট হলেও ভারতীয় দলকে সেইরকম অসুবিধার মুখে পড়তে হয়নি। ভারতীয় ব্যাটসম্যানদের হয়ে ২৬ রান করেন মন্ধনা আর আগের ম্যাচে সেঞ্চুরি করা অধিনায়ক হরমনপ্রীত ১৬ রানে অপরাজিত থাকেন।

প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিলেন ভারতীয় বোলাররাখেলার শুরুতেই তিন উইকেট তুলে নিয়ে বিপক্ষকে চাপে ফেলে দেয় ভারত কিন্তু পাকিস্তানকে লড়াইতে ফেরান অধিনায়ক মারুফ । হাফ সেঞ্চুরি করে দলকে ভদ্রস্থ রানে পৌঁছে দেন পাক অধিনায়ক। অধিনায়ক মারুফের সঙ্গে জুটি বাঁধে ধরা। চতুর্থ উইকেটে দু’জনের ৯৩ রানের  পার্টনারশিপে পাকিস্তান ৭ উইকেটে ১৩৩ রান করে।  আজকের এই ম্যাচে ১৩৩ রান করে  আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে

সর্বাধিক রান করে পাকিস্তান মহিলা দল। এর আগে তাদের সর্বোচ্চ স্কোর ছিলো ১২২। পাক অধিনায়ক মারুফ ৫৩ ও ধর ৫২ রান করেন ৷ মাঝের দিকে ভারতীয় বোলাররা একটু চাপে পড়লেও শেষ দিকে পাকিস্তানের দ্রুত চার উইকেট তুলে নেয় রমনপ্রীত-মন্ধনারা। এক ওভার বাকি থাকতেই জয়ের লক্ষে পৌঁছে যায় “উইমেন-ইন-ব্লু” ।

error: Content is protected !!