“একলা ঘরের” অপেক্ষায় শহরবাসী

আগরতলাঃ উৎসবের মেজাজে রাজধানী আগরতলা । কথায় আছে বাঙালীর বারো মাসে তেরো পার্বণ। এই কথাটি যে চিরন্তন সত্য তা আজকের দিনে দাঁড়িয়ে খুব ভালো ভাবেই উপলব্ধি করা যায় । দুর্গাপুজো,কালীপুজোর আনন্দের রেশ এখনও কাটেনি মানুষের মন থেকে । আর তার মধ্যেই “ষষ্ট নর্থ ইষ্ট ইয়ুথ ফেস্টিভ্যাল” যেন মানুষের মনকে আরও আনন্দিত করে তুলেছে । নভেম্বর মাস হালকা শীতের আমেজ আর সেই শীতের আমেজের মধ্যে দেশের বিখ্যাত বিখ্যাত শিল্পীদের অনুষ্ঠান যেন শহরবাসীর উত্তাপ আরো বাড়িয়ে তুলেছে।

দীর্ঘ ২৫ বছরের বাম জামানায় এতটা উৎসবমুখর হয়ে উঠতে দেখা যায়নি রাজ্যবাসিকে। কিন্তু সরকার পরিবর্তনের পর পরেই যেন উৎসবের আনন্দে মেতে উঠেছে রাজ্যবাসী । সৌজন্যে রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব ।  রাজধানী আগরতলা যেন হয়ে উঠেছে কলকাতার এক টুকরো পার্কস্ট্রিট । শীতকাল পড়লেই নানা কার্নিভ্যাল শুরু হতো তিলোত্তমার বুকে। শুরু হতো বিভিন্ন উৎসব,মেলার। সেই দৃশ্যই এখন চোখে পড়ছে রাজধানী আগরতলাতে।

জমে উঠেছে “ষষ্ট নর্থ ইষ্ট ফেস্টিভ্যাল”। উৎসবমুখর হয়ে উঠেছে রাজধানী আগরতলা। আর মাত্র কয়েকঘন্টার অপেক্ষা । তারপরেই রাজধানীর স্বামী বিবেকানন্দ ময়দানে মঞ্চ মাতাতে উঠবে বিখ্যাত বাংলা ব্যান্ড “ফসিলস”। রুপম ইসলাম এই নামটি শুধু যথেষ্ট সকলের কাছে । যুব সমাজের কাছে রুপম ইসলাম “একটি আইকন”। ঝাঁকড়া চুল আর গিটারের সঙ্গে “আরও একবার চলো ফিরে যাই” গান আজও  যুবসমাজের মনে শিহরন জাগায়। আজ সেই রুপমই কাঁপাবে রাজধানী আগরতলা। আর তার অপেক্ষায় শহরবাসী।

error: Content is protected !!