অস্ট্রেলিয়া সফর নিয়ে চিন্তার সুর রোহিতের গলায়

স্পোর্টস ডেস্কঃ  যখন গোটা ক্রিকেট বিশ্ব বিরাট কোহলি ও তাঁর ক্যাপ্টেন্সি নিয়ে মাতামাতি করে, তখন চুপিসারে নিজের দায়িত্ব পালন করে যান রোহিত শর্মা। মহেন্দ্র সিং ধোনির পর যখন ভারতীয় ক্রিকেট দলের ব্যাটন বিরাটের কাঁধে গিয়েছিল, তখন অনেকেই বলেছিলেন যে, ধোনির যোগ্য উত্তরসূরী হলেন কোহলি। খুব অল্পদিনের মধ্যে তিনি তা প্রমাণও করেছেন। কোহলির কাঁধ থেকে দায়িত্ব অন্যের কঁধে যেতে হিসাব অনুযায়ী বেশ দেরি আছে। কিন্তু তাও মাঝেমাঝে ভারতীয় দলের দায়িত্ব পান রোহিত শর্মা। আর সেই দায়িত্বকে ভালই পালন করে চলেছেন ‘হিটম্যান’। হয়তো মনে মনে নিজেকে কোহলির উত্তরসূরী বানানোর জন্য শান দিচ্ছেন তিনি। তবে এই অবস্থায় দাঁড়িয়ে ধোনি ও কোহলি যা করতে পারেননি তাই করে দেখান রোহিত।

রবিবার চিপকে টি-২০ সিরিজে ক্যারিবিয়ানদের হোয়াইটওয়াশ করে পরপর দু’বার ৩-০ ব্যবধানে টি-২০ সিরিজ জেতার নজির গড়েন রোহিত। তবে সাফল্যে গা ভাসাতে নারাজ ‘হিটম্যান’। আসন্ন অস্ট্রেলিয়া সিরিজ কঠিন হতে চলেছে। তাই টিমকে সতর্ক থাকতে হবে বলেই মত তাঁর।

অস্ট্রেলিয়া সফরে প্রথমেই তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে ভারত। আর সেই প্রসঙ্গে রোহিত বলেন, “এই সিরিজে সবার পারফরম্যান্স দেখে আমি সত্যি খুব খুশি। বিশেষত, ফিল্ডিং নিয়ে খুব খুশি আমি। এই সিরিজে অনেক ইতিবাচক দিক ছিল। যা আমাদের অস্ট্রেলিয়া সফরে কাজে লাগবে।” তবে অজি দেশে সফর করা নিয়ে খুব সিরিয়াস ‘হিটম্যান’। তিনি আরও বলেন, “অস্ট্রেলিয়া সব সময়েত জন্য একটা চ্যালেঞ্জিং দল। যখনই ওদের বিরুদ্ধে খেলা হবে, তখনই ব্যক্তিগত এ দলগত সাফল্য ছাড়া জেতা মুশকিল। আমরা এখানে দলগতচাবে যা করেছি, ওখানেও সেটা করতে হবে। তবেই সফলতা পাব।” এখন দেখা যাক, অস্ট্রেকিয়া সফরে ভারত কী করে?

error: Content is protected !!