শাহরুখ-প্রীতির বীরজারার ১৪ বছর

বলিউড সুপারস্টার শাহরুখ খান ও মিষ্টি অভিনেত্রী প্রীতি জিন্টার প্রেমের গল্প ‘বীরজারা’র ১৪ বছর পূর্ণ হলো । বীরজারাকে বলিউডের অন্যতম সর্বকালের সেরা প্রেমের ছবি বলা হয়।

সীমান্ত-তারকাঁটা ডিঙিয়ে ‘বীরজারা’র দুই প্রেমিক হৃদয় এক হয়েছিল । পাকিস্তানি কন্যা জারা হায়াত খান ও ভারতের বিমানবাহিনীর চালক বীরপ্রতাপ সিংয়ের পরিণয়, বিচ্ছেদ, ভালোবাসা, সাহস আর উৎসর্গ দর্শকের চোখে জল এনেছিল। বীর ও জারার প্রণয়কাহিনীই ‘বীরজারা’।

‘বীরজারা’ দেখিয়েছে, ব্যক্তির বয়স বেড়েছে, পরস্পরের সত্য প্রকাশিত হওয়ার আগেই ভাঙা হৃদয় নিয়ে কেটে গেছে ২২টি বছর!

১৪ বছর আগের সেই স্মৃতি স্মরণ করিয়ে দিয়েছেন প্রীতি জিন্টা নিজেই। টুইটারে তিনি লিখেছেন, ‘যশ কাকুকে আজ খুব মনে পড়ছে, আজ বীরজারার ১৪ বছর পূর্ণ হলো। চিরকালীন, নিষ্কলুষ ও হৃদয় ভারাক্রান্ত প্রেমের ছবির একজন হতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করি!’

চিরস্মরণীয় এ অভিজ্ঞতার’ জন্য শাহরুখ খান, রানি মুখার্জি ও এ সিনেমার সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান প্রীতি।

‘বীরজারা’ পরিচালনা করেন বলিউডের অন্যতম সেরা চিত্রনির্মাতা প্রয়াত যশ চোপড়া। রানি মুখার্জি পাকিস্তানি আইনজীবীর ভূমিকায় অভিনয় করেন, যিনি তাঁর মক্কেল শাহরুখের জন্য আইনি লড়াই চালিয়ে যান। কিরণ খের, অনুপম খের, দিব্যা দত্ত, প্রয়াত জোহরা সেহগাল এ ছবিতে অভিনয় করেছেন। এ ছাড়া বিশেষ ভূমিকায় দেখা গেছে হেমা মালিনী ও অমিতাভ বচ্চনকে।

মুক্তির পরই ‘বীরজারা’ ছবির সব গানই সুপারহিট হয় । এ গানগুলো এখনো দর্শক-শ্রোতার কাছে সমান জনপ্রিয় । ‘তেরে লিয়ে’, ‘দো পাল’ ও ‘ম্যায় ইয়াঁ হুঁ’ সংগীতপ্রেমীদের হৃদয় আজো স্পর্শ করে । দেশাত্মবোধক গান ‘অ্যায়সা দেশ হ্যায় মেরা’ ও ‘আয়া তেরে ধর পার’ গানগুলোও হিট হয়।

error: Content is protected !!