পরপর দুটি FIR দায়ের সাংবাদিক অর্ণব গোস্বামীর বিরুদ্ধে

 বাড়ি ফেরার পথে হামলা হয়েছে, বুধবার এমনই অভিযোগ জানিয়েছেন বিশিষ্ট সাংবাদিক অর্ণব গোস্বামী। কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে আমার অভিযোগ তুলেছেন তিনি। এরই মধ্যে অর্ণব গোস্বামীর বিরুদ্ধে দায়ের হল এফআইআর। একটি নয়, পরপর দুটি এফআইআর দায়ের হয়েছে। বুধবারই ছত্তিসগড়ে তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। অভিযোগ, উস্কানিমূলক মন্তব্যে দেশের সম্প্রীতি নষ্ট করছেন তিনি। টিভি চ্যানেলে বিতর্কমূলক অনুষ্ঠানে তাঁর মন্তব্য বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে হিংসা তৈরি করছে বলেও জানানো হয়েছে অভিযোগে।

অর্ণব গোস্বামীর বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন ছত্তিসগড়ের স্বাস্থ্যমন্ত্রী টিএস সিংদেও ও অপরটি প্রদেশ কংগ্রেস সভাপতি মোহন মার্কম। রায়পুরের সিভিল লাইন থানায় এফআইআর করা হয়েছে।

ভারতীয় সংবিধানের ১৫৩ এ, ২৯৫ এ ও ৫০২ ধারায় মামলা হয়েছে। এগুলি মূলত, দুই সম্প্রদায়ের মধ্যে শত্রুতা তৈরি করার অভিযোগ। ছত্তিসগড়ের কংগ্রেসের মিডিয়া সেলের চেয়ারম্যাব নীতিন ত্রিবেদী বলেন, ”এই ধরনের মিথ্যা কথা ও ঘৃণ্য মন্তব্য সাংবাদিকতা হিসেবে গণ্য হতে পারে না। আরএসএসের ক্যাডাররা যেভাবে সোশ্যাল মিডিয়ায় ঘৃণা ছড়ান, সেরকমভাবেই ভিত্তিহীন গুজব প্রচার করছেন অর্ণব গোস্বামী।”

এদিকে, স্ত্রী’কে নিয়ে রাতে বাড়ি ফেরার পথে আক্রান্ত হন রিপাবলিক মিডিয়া নেটওয়ার্কের প্রধান সম্পাদক অর্ণব গোস্বামী৷ বুধবার রাতে মুম্বইয়ের রিপাবলিকের স্টুডিও থেকে বাড়ি ফেরার পথে তাঁকে আক্রমণ করা হয় বলে অভিযোগ করেছেন তিনি। অভিযোগ, কংগ্রেস আশ্রিত গুন্ডারা শারীরিক আক্রমণ চালিয়েছে এই সাংবাদিকের উপর৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here