ঢাকায় জাতীয় ঐক্যফ্রন্টের জনসভা ২ নভেম্বর: রিজভী

সিলেট ও চট্টগ্রামের পর ঢাকায় সরকারবিরোধী নতুন জোট জাতীয় ঐক্যফ্রন্ট জনসভা করবে বলে জানিয়েছেন জোটের শরিক দল বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ৭ দফা দাবিতে আগামী ২ নভেম্বর ঢাকায় জনসভা করবে জাতীয় ঐক্যফ্রন্ট। সোমবার সকালে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

রিজভী বলেন, সোহরাওয়ার্দী উদ্যান বা নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ জনসভা অনুষ্ঠিত হবে। এই দুই জায়গার যেখানেই অনুমতি পাবো সেখানেই আমরা এই জনসভা করব। সংবাদ সম্মেলনে টাঙ্গাইল, চট্টগ্রাম, মানিকগঞ্জ, ঝিনাইদহ, নরসিংদী, খুলনা, সাতক্ষীরা, মুন্সিগঞ্জ, নাটোরসহ বিভিন্ন জেলায় ‘গায়েবি মামলায়’ নেতা-কর্মীদের গ্রেফতারের পরিসংখ্যান তুলে ধরে রিজভী বলেন, গত ১ সেপ্টেম্বর থেকে এই পর্যন্ত সারাদেশে গায়েবি মামলার সংখ্যা ৪ হাজার ২৪৫টি। এতে মোট আসামি করা হয়েছে ৩ লাখ ৯২ হাজার ১২ জনকে। গ্রেফতারের সংখ্যা ৫ হাজার ৫৩৭ জন।

গত ১৩ অক্টোবর গণফোরাম সভাপতি কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের পর ২৪ অক্টোবর সিলেটের রেজিস্টারি মাঠে ও ২৭ অক্টোবর চট্টগ্রাম বিএনপি কার্যালয়ের সামনে ফ্রন্টের জনসভা হয়।

error: Content is protected !!