জাতীর নেতা ঘোষণার দাবীতে আন্দোলন শুরু দেশজুড়ে

আগরতলাঃ চূড়ান্ত আর্থ-সামাজিক-রাজনৈতিক অবক্ষয় তথা অদ্ভুত আঁধার মোকাবিলায় নেতাজী সুভাষকে “জাতীর নেতা” ঘোষণা দাও-দেশ বাঁচাও। “এখন আর রক্ত নয়,কেবল মনটা দাও তোমদের স্বাধীনতার স্বাদ দেবো”। এই স্লোগান কে সামনে রেখে সারা দেশের পাশাপাশি রাজধানী আগরতলাতেও পালিত হল  আজাদ হিন্দ সরকারের ৭৫ তম বর্ষ পূর্তি। রাজধানীস্থিত আজাদ হিন্দ সমিতির পক্ষ থেকে এই বর্ষপূর্তি অনুষ্ঠানের আয়োজন করা হয়। জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। এরপর একে একে সমিতির সদস্যরা নেতাজী সুভাষ  চন্দ্র বোসের মর্মর মূর্তিতে মাল্যদান করেন।

সারা দেশে নেতাজীকে জাতীর নেতা ঘোষণার দাবীতে প্রচার আন্দোলনে যাচ্ছে আজাদ হিন্দ সমিতির সদস্যরা। আজাদ হিন্দ সরকারের বর্ষপূর্তি অনুষ্ঠানে সাংবাদিকদের একথা জানালেন সংগঠনের কনভেনার সঞ্জিত দেবনাথ। পাশাপাশি তিনি আরও জানিয়েছেন, নেতাজী সম্পর্কে নতুন ভাবে যে চিন্তা চেতনা শুরু হয়েছে তা যদি প্রতিটি মানুষের মনে সুভাষ সম্পর্কে রাজনৈতিক চেতনা তেমন ভাবে আসে তবে আজকে রাজনৈতিক ভাবে যে অস্থিরতা চলছে সেই অস্থিরতা থেকে আমরা মুক্তি পাবো।

আজাদ হিন্দ সরকারের বর্ষপূর্তিতে  দিল্লীর লালকেল্লায় ইতিহাস রচনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  স্বাধীনতার  ইতিহাসে এই প্রথম আজাদ হিন্দ সরকারের ৭৫ তম বর্ষ পূর্তি উপলক্ষে  কোন প্রধানমন্ত্রী ১৫ আগস্টের পর দ্বিতীয়বারের জন্য লালকেল্লায় জাতীয় পতাকা উত্তোলন করেন ।

ছবি-অর্পণ দে

error: Content is protected !!