ইস্যুহীন সিপিএম রাজনীতির স্বার্থে এতটা নীচে নামতে পারে তা কখনো ভাবিনি।

শুভঙ্কর মুখার্জিঃ ইস্যুহীন সিপিএম রাজনীতির স্বার্থে এতটা নীচে নামতে পারে তা কখনো ভাবিনি। রাজধানীর স্বামী বিবেকানন্দ ময়দানে প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে মন্ত্রীর কোমড়ে হাত বিতর্কের ভিডিও নিয়ে সিপিএমের করা প্রচারকে এভাবেই তীব্র ভাষায় আক্রমন করলেন রাজ্যের সমাজ কল্যানমন্ত্রী শান্তনা চাকমা। পাশাপাশি তিনি জানিয়েছেন, অশ্লীল ও কুৎসা প্রচারের বিরুদ্ধে সিপিএমের এক শীর্ষ নেতা ও স্যোশাল মিডিয়ার কয়েকজনের বিরুদ্ধে মানহানীর মামলা করতে পারেন তিনি। এবিষয়ে আইনজীবীদের সঙ্গে পরামর্শ নিচ্ছেন।

“নেই কাজ তো খই ভাঁজ”। বর্তমানে রাজ্যের সিপিএমের অবস্থা এখন এইরকম হয়ে দাঁড়িয়েছে। এমনটাই মত রাজনৈতিক তথ্যবিজ্ঞমহলের। ১১ মাসে নতুন সরকার যেভাবে নেশা বিরোধী অভিযান থেকে শুরু করে সপ্তম বেতন কমিশন, রাজ্যে বেকারদের জন্য চাকরির ব্যবস্থা করার চেষ্টা করছেন ঠিক সেই সময় সরকারের সমলোচনায় মুখর হতে গিয়ে নোংরা রাজনীতির খেলায় মেতেছেন সিপিএমের নেতারা। এমনটাই বক্তব্য রাজ্যের রাজনৈতিক মহলের। আনোয়ারা থেকে শুরু করে বীনা, ২৫ বছরের বাম শাসনে রাজ্যে একের পর এক মহিলা আক্রান্তের ঘটনা ঘটলেও ধৃতরাষ্টের মত অন্ধের ভূমিকা পালন করেছিলেন তৎকালীন বাম নেতারা। তৎকালীন মুখ্যমন্ত্রী মানিক সরকার থেকে শুরু করে মেলারমাঠের হাফ প্যান্টের নেতাদের কখনও আক্রান্ত মহিলাদের পাশে বা তাদের পরিবারের পাশে দেখা যায়নি। উল্টে অপরাধীদের মাথার উপর মেলারমাঠের নেতাদের আশীর্বাদধন্য হাত থাকায় শত অন্যায় করেও পার পেয়ে গেছেন অপরাধীরা। আর লাল পার্টির নেতাদের খুশী করতে রাজ্যের পুলিশ অফিসারের একাংশও অপরাধীদের গ্রেফতার করতে সাহস টুকুও পেতেন না তারা। তাই ২৫ বছর ধরে একই কায়দায় রাজ্যে শাসন ক্ষমতা চালিয়ে গেছেন বামমার্কা এই নেতারা।

কিন্তু ২০১৮ সালে রাজ্যের ৩৭ লক্ষ্য মানুষের রায়ে রাজ্য থেকে বিদায় নিয়েছে বামেরা। সরকার গঠন করেছে বিজেপি। তারপর থেকে রাজ্যে একের পর এক উন্নয়নমূলক কাজ করে চলেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের নেতৃত্বে রাজ্য সরকার। আর এতেই যেন শীয়রে মেঘ দেখছেন মেলারমাঠের নেতারা। কিভাবে রাজ্যের সরকারের বিভিন্ন ভাবে অপপ্রচার করা যায়, সরকারকে কোণঠাসা করা যায় সেই লক্ষ্যেই এখন এগিয়ে চলেছেন তারা।

প্রধানমন্ত্রীর উপস্থিতিতে জনসমক্ষে রাজ্যের মহিলা মন্ত্রীর সাথে আপত্তিকর অশালীন আচরনের জন্য মন্ত্রী মনোজ দেব-কে বরখাস্ত ও গ্রেপ্তার” এই স্লোগানকে সামনে রেখে সোমবার রাজধানীতে মিছিল করলো সারা ভারত গণতান্ত্রিক নারী সমিতি । এই মিছিলকেই এবার তীব্র ভাষায় আক্রমন করেছেন মন্ত্রী শান্তনা চাকমা।

পাশাপাশি রাজনৈতিক মহলের অভিমত,  বাম আমলে রাজ্যের মহিলাদের উপর আক্রমন হলেও সেই সময় রাস্তায় নামতে দেখা যায়নি তাদের ।  কিন্তু সাধারন একটা ঘটনাকে কেন্দ্র করে মহিলা সমিতির বাম আমলে মহিলাদের উপর আক্রমন হলেও এই নারী সমিতি কোন আন্দোলনে নামেনি আর আজ শুধুমাত্র নোংরা রাজনীতি করার জন্যই রাজ্য সরকারকে হেয় করার জন্যই মাঠে নেমেছেন কি তারা?

error: Content is protected !!