১৪ টি সংগঠনের ডাকা বনধ সর্বাত্মক! স্তব্ধ জনজীবন

অসমঃ পাঁচজন যুবক হত্যার প্রতিবাদে শনিবার ১৪টি সংগঠনের ডাকা অসম বনধের যথেষ্ট প্রভাব পড়েছে রাজ্য জুড়ে। রাজধানী গুয়াহাটি সহ শিলচরে বনধের যথেষ্ট প্রভাব পড়েছে। বন্ধ দোকানপাট, রাস্তায় দেখা নেই যানবাহনের।পাশাপাশি বৃহস্পতিবার রাতে তিনসুকিয়াতে মর্মান্তিক ঘটনাটি ঘটেছে সেখানও বনধ সর্বাত্মক হয়েছে। বনধের যথেষ্ট প্রভাব পড়েছে করিমগঞ্জ,পাথরকান্দি,হাইলাকান্দি,কাছাড় এর মত বাঙালী অধ্যুষিত জায়গাগুলি।

১৪ টি সংগঠনের ডাকা ২৪ ঘন্টার অসম বনধে রেলচলাচলেও যথেষ্ট প্রভাব পড়েছে বলে রেল সূত্রে জানা গেছে।লামডিংএ আটকে রয়েছে ব্রক্ষ্মপুত্র মেল। অপরদিকে আটকে রয়েছে গুয়াহাটি-শিলচরগামী ট্রেন। বনধকে কেন্দ্র করে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সেই জন্য রাজধানী সহ বিভিন্ন জায়গায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী। রাস্তায় টহল দিচ্ছে র‍্যাফ,আধা সামরিক বাহিনীর জাওয়ানরা। যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রস্তুত পুলিশ-প্রশাসন।

বনধের সমর্থনে গুয়াহাটি সহ রাজ্যের বিভিন্ন জায়গায় পথে নেমেছে বনধ সমর্থনকারীরা । ইতিমধ্যেই খবর পাওয়া গেছে নাওগাঁতেও বনধকে ঘিরে উত্তেজনা দেখা দিয়েছে । গ্রেফতার করা হয়েছে ১৭ জন বনধ সমর্থনকারীকে । বৃহস্পতিবার সন্ধ্যেয় পাঁচজনকে ডেকে নিয়ে খুন করে সেনার পোষাক পড়া বেশ কিছু লোক । কিন্তু তারা কারা সেই নিয়েই ধন্ধে পুলিশ প্রশাসন। এই ঘটনায় প্রথমে উলফাকে সন্দেহ করা হলেও ঘটনার দায় অস্বীকার করেছে আলফা। ইতিমধ্যেই অসম জুড়ে হাই আল্যাট জারি করা হয়েছে।

error: Content is protected !!