“হচ্ছে হবে” করে আজও হলোনা সমস্যার সমাধান

বিশ্বেশ্বর মজুমদার(শান্তিরবাজার) দীর্ঘ ত্রিশ বছর যাবৎ তীব্র পানীয় জলের সংকটে ভুগছে শান্তি বাজার মহকুমার অন্তর্গত উত্তর দেবীপুর মুসলিম পাড়ার বাসিন্দারা । প্রতিদিন প্রায়  ১কিলোমিটার রাস্তা অতিক্রান্ত করে একটি কুয়া থেকে জল সংগ্রহ করে কোনরকমে দিন কাটাচ্ছেন তারা । এতবছর হয়ে গেলেও বিগত বাম সরকার সেখানকার জনগনের জলের সমস্যা সমাধান করার জন্য কোন ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ জানালেন গ্রামের মহিলারা।

‘হচ্ছে হবে আর দেখছি দেখবো’ । ২৫ বছর ধরে এই বুলি আওড়াতে শোনা গেছে বাম নেতাদের । বার বার গ্রামবাসীরা তাদের সমস্যার কথা জানালেও লাল পার্টির নেতারা শুধু আশ্বাস দিয়ে গেছেন । এতবছর শুধু আশ্বাই পেয়েই এসেছে বাম দলের নেতাদের কাছ থেকে। এখন রাজ্য নতুন সরকার এসেছে তাই গ্রামবাসীদের আশা নতুন সরকার তাদের সমস্যার সমাধান করবে।

 উত্তর দেবীপুর মুসলিম পাড়ার বাসিন্দারা জানিয়ছেন এত বছর ধরে তারা ওই কুয়া থেকে জল আনছেন । এই কুয়া থেকে প্রাপ্ত জলের ওপর  প্রায় ৪০টি পরিবার নির্ভরশীল । রাস্তার দূরত্ব বেশি থাকার কারণে গ্রামের মহিলারা সাইকেলে কলস বেঁধে ঘরে জল নিয়ে যাচ্ছে। এমন চিত্রই ধরা পড়লো আমাদের ক্যামেরায়। এখন শুধু এটাই দেখার যে নতুন সরকার গ্রামবাসীদের জন্য কি ব্যবস্থা গ্রহন করে? না কি বামেদের মতই শুধু আশ্বাস দিয়ে যান।

error: Content is protected !!