“পঞ্চায়েত উপনির্বাচন জোট সরকার প্রহসনে পরিনত করেছে”

আগরতলাঃ ত্রিস্তর পঞ্চায়েত উপনির্বাচনকে জোট সরকার প্রহসনে পরিনত করেছে । ৯৬ শতাংশ আসনে বিজেপি প্রতিদ্বন্দ্বীতায় জয়লাভ করেছে। আসন্ন পঞ্চায়েতের উপনির্বাচনে বিপুল ভোটে বিজেপির জয়লাভ কে এভাবেই কটাক্ষ করলেন সিপিএমের রাজ্য সম্পাদক বিজন ধর। রাজ্য কমেটির বৈঠকের শেষে শুক্রবার সন্ধ্যায় মেলারমাঠের সিপিএম দপ্তরে সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। সেই সাংবাদিক সম্মেলন থেকে রাজ্য বিজেপি সহ কেন্দ্রকে  বিভিন্ন ইস্যুতে  তীব্র ভাষায় আক্রমন করলেন সিপিএমের রাজ্য সম্পাদক।  কিছুদিন আগে  রাজ্যে যে শারদ উৎসব হয়েছে সেই উৎসবকে গেরুয়াকরন, দলীয়করন করা  হয়েছে । যা ত্রিপুরা রাজ্যের ইতিহাসে বেনজির বলে দাবী করলেন বিজন বাবু । তার আরও অভিযোগ, যেভাবে যান চলাচলে বিঘ্ন ঘটিয়ে তিন থেকে চারদিন ধরে উন্মত্ত অবস্থায় প্রতিমা নিরঞ্জন পর্ব চলেছে তা আগে কোনদিন এই রাজ্যে দেখা যায়নি । সাংবাদিক সম্মেলন থেকে রাজ্যের বর্তমান আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রাজ্য সরকারকে এক হাত নিয়েছেন সিপিএমের রাজ্য সম্পাদক । তিনি বলেছেন, রাজ্যে আইন-শৃঙ্খলার চূড়ান্ত অবনতি হয়েছে । বিজেপি নিজেরাই নিজেদের দলের মধ্যে মারপিট করছে,আইপিএফটির সঙ্গে সংঘর্ষে জড়াচ্ছে । গত ২ মাসে ১৫ জন খুন হয়েছে । রাজ্যে যেভাবে নারী নির্যাতনের ঘটনা বেড়ে চলেছে তা সত্যিই  উদ্বেগজনক ।  পাশাপাশি চাঁদার জুলুমবাজি নিয়েও সরকারকে আক্রমন করেছেন তিনি ।

বিজ্ঞাপন

১০৩২৩ চাকুরিচ্যুত শিক্ষকদের জন্য বিকল্প ব্যবস্থা সরকারকে করতে হবে বলে দাবী করলেন বিজন ধর ।  তিনি বলেন,১০৩২৩ শিক্ষকদের জন্য বিকল্প ব্যবস্থা সরকারকে করতে হবে। যেভাবে হোক ১০৩২৩ এর চাকরি বহাল রাখতে হবে । পাশাপাশি গ্রামে গ্রামে রেগার কাজ,টুয়েপের কাজ চালু করার জন্য সরকারের কাছে আবেদন জানিয়েছেন বিজন বাবু । এছাড়া তিনি আরও জানিয়েছেন সিপিএম সহ অবিজেপি যে সমস্ত রাজনৈতিক দলের অফিস গেরুয়া বাহিনী দখলে রেখেছে সেই গুলি খোলার ব্যবস্থা করতে হবে । রাজনৈতিক হামলায় বহু মানুষের বাড়ি লুঠপাঠ হয়েছে । ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের ব্যবস্থা রাজ্য সরকারকে করতে হবে বলে জানিয়েছেন বিজন বাবু। পাশাপাশি এবার কেন্দ্রীয় সরকারের বিভিন্ন দুর্নীতির বিরুদ্ধে আন্দোলনে নামবেন তারা। সাংবাদিক সম্মেলনে বিজন ধর জানিয়েছেন, দিল্লীতে মোদীর নেতৃত্বে যে সমস্ত কেলেঙ্কারি দুর্নীতি, রাফায়েল থেকে শুরু করে ব্যাঙ্ক,গ্যাস কেলেঙ্কারি নিয়ে বিজেপি সরকারের বিরুদ্ধে আমরা জনমত গঠন করার জন্য উদ্যোগ নেবো। আগামী দিনের কর্মসূচী ঠিক করতে শুক্রবার মেলারমাঠের সিপিএম সদর কার্যালয়ে রাজ্য কমেটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে এই সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছিলো।

একনজরে আজকের সাংবাদিক বৈঠকে বিজন ধরের কিছু বক্তব্য

ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনকে জোট সরকার প্রহসনে পরিনত করেছে

শারদ উৎসব গেরুয়াকরন, দলীয়করন করা হয়েছে। যা ত্রিপুরাতে বেনজির

আইন শৃঙ্খলার চূড়ান্ত অবনতি

২ মাসে ১৫জন খুন হয়েছে। 

নারী নির্যাতনের ঘটনা যেভাবে বেড়ে চলেছে উদ্বেগজনক

সপ্তম পে কমিশন জুমলা

আয়ুস্মান ভারতের নামে প্রতারনা চলছে।

মানুষের জীবনের সংকট দেখা দিয়েছে দারুন ভাবে।

ত্রিপুরা সরকারে প্রতিঅবিলম্বে রেগা চালু করতে হবে

১০৩২৩ নিয়ে পদ নিয়ে বিকল্প ব্যবস্থা সরকারকে করতে হবে। যেভাবে হোক ১০৩২৩ এর চাকরি বহাল রাখতে হবে

সিপিএম সহ অবিজেপি যে সমস্ত রাজনৈতিক দলের অফিস গেরুয়া বাহিনী দখল রেখেছে সেই গুলি খোলার ব্যবস্থা করতে হবে। রাজনৈতিক হামলায় বহু মানুষের বাড়ি লুঠপাঠ হয়েছে। ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের ব্যবস্থা করতে হবে।

দিল্লীতে মোদীর নেতৃত্বে যে সমস্ত কেলেঙ্কারি দুর্নীতি, রাফায়েল থেকে শুরু করে ব্যাঙ্ক,গ্যাস কেলেঙ্কারি নিয়ে বিজেপি সরকারের বিরুদ্ধে আমরা জনমত গঠন করার জন্য উদ্যোগ নেবো।

error: Content is protected !!