রাবন বধ দেখতে গিয়ে ঘটলো ভয়াবহ দুর্ঘটনা, বাড়ছে মৃত্যু মিছিল

অমৃতসরঃ দশমীর সন্ধ্যায় একদিকে যখন দশেরার আনন্দে মাতোয়ারা দেশবাসি ঠিক তখনি মর্মান্তিক রেল দুর্ঘটনায় মৃত্যু হলো ৫০ জনেরও বেশী মানুষের। ভয়াবহ এই রেল দুর্ঘটনাটি ঘটেছে পাঞ্জাব রাজ্যের অমৃতসরে কাছে চৌরা বাজার এলাকায়। দশমী উপলক্ষে প্রতিবছরের মত এবছরও ওই এলাকায় দশেরা উৎসবের আয়োজন করা হয়েছিল। ঠিক সেই সময় ঘটে যায় এই মর্মান্তিক ঘটনা। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন যে অনেক মানুষ রেললাইনের উপর দাঁড়িয়ে দশেরা অনুষ্ঠান দেখছিলেন। ঠিক সেই সময় রেল লাইনের উপর দাঁড়িয়ে থাকা মানুষের উপর দিয়ে দ্রুত গতিতে চলে যায় ৭৪৬৪৩ নম্বরের একটি DMU ট্রেন   ঘটনাস্থলেই মৃত্যু হয় অনেকের। আহত হন প্রায় ১০০ এর উপর মানুষ। ট্রেনের ধাক্কায় অনেকে ছিটকে পড়েন পাশে।  মুখ্যমন্ত্রী নির্দেশে ঘটনাস্থলে পৌছাচ্ছেন রাজ্যের স্বরাষ্ট্র সচিব, স্বাস্থ্য সচিব। রাজ্যের রাজস্ব মন্ত্রীকে নির্দেশ দিয়েছেন পুরো ঘটনা তদারকি করতে। শনিবার সকালে অমৃতসর যাবেন মুখ্যমন্ত্রী।

কিভাবে ঘটলো এই  মর্মান্তিক এই দুর্ঘটনা? রেলের পক্ষ থেকে জানানো হয়েছে অমৃতসর এবং মানয়ালের মাঝে ২৭ নম্বর গেটের কাছে এই দুর্ঘটনা ঘটেছে। দশেরা অনুষ্ঠানের সময়  গেটের সামনে বহু মানুষ ভিড় করেছিলেন। সেই সময়  আচমকাই রেল লাইনের উপরে দাঁড়িয়ে থাকা মানুষের উপর দিয়ে চলে যায় একটি ডিএমইউ ট্রেন চলে যায়।

এই ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানানো হয়েছে পুলিশের পক্ষ থেকে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, তাঁরা ঘটনার তদন্ত শুরু করেছে । আহতদের  চিকিৎসা নিয়ে আমরা উদ্বিগ্ন। যে এই ঘটনায় জড়িত তাদের কাউকেই ছেড়ে দেওয়া হবেনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here