টিভিতে আর দেখা যাবেনা সিনেমা সিরিয়াল

ওয়েব ডেস্কঃ এবার থেকে আর পাকিস্তানে দেখা যাবেনা ভারতীয় কোন সিনেমা। এমনটাই নির্দেশ দিয়েছেন সে দেশের সুপ্রিম কোর্ট। কিন্তু ভারতীয় সিনেমা প্রদর্শন বন্ধ করলো পাকিস্তান? পাকিস্তানের সুপ্রিম কোর্টের প্রধানবিচারপতি জানিয়েছেন, পাকিস্তানের দিকে প্রবাহিত নদীতে বাঁধ তৈরি করছে ভারত ৷ যার ফলে অসুবিধায় পড়েছেন সে দেশের কৃষকরা। আর সেই কারনের জন্যই পাকিস্তানের সমস্ত চ্যানেলে ভারতীয় সিনেমা ও সিরিয়াল দেখা নিষিদ্ধ করেছে শীর্ষ আদালত।

পাকিস্তানের সুপ্রিম কোর্টের প্রধানবিচারপতি সাকিব নিসার জানিয়েছেন, ”পাকিস্তানের ৮০ শতাংশেরও বেশি সেচভিত্তিক কৃষিজমি সিন্ধু নদ ও তার উপনদী, শাখানদীগুলোর ওপর নির্ভরশীল । প্রায় প্রতিটা নদীরই উৎসস্থল হিমালয় । ভারত এখানেই নিজেদের অস্ত্র ব্যবহার করছে । পাকিস্তানের দিকে প্রবাহিত নদীতে বাঁধ দিয়ে ওরা আমাদের সমস্যায় ফেলতে চাইছে । তাই আমরাও যোগ্য জবাব দেওয়ার পক্ষপাতি ছিলাম । যে দেশ আমাদের সঙ্গে এমন কাজ করছে তাদের দেশের চ্যানেল এখানে সম্প্রচার করার মানে হয় না।”

 এই ঘটনা প্রথম নয়। এর আগে ১৯৬৫ সালে ইন্দো-পাক যুদ্ধের পর প্রথমবার ভারতীয় সিনেমার ওপর নিষেধাজ্ঞা জারি করেছিল পাকিস্তান। ২০০৮ সালে সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছিল।  ২০১৬ সালেও কাশ্মীরে উত্তেজনার সময় পাকিস্তান সে দেশে ভারতীয় চ্যানেল সম্প্রচার বন্ধ করেছিল। ২০১৭ সালে সেই নির্দেশ তুলে নিয়েছিলো লাহোর হাইকোর্ট।  এবার সেই রায়কেই নাকচ করে দিলো সে দেশের শীর্ষ আদালত।

error: Content is protected !!