জওয়ানদের হাতেই সুরক্ষিত ১২৫ কোটি ভারতবাসীর ভবিষ্যতঃ প্রধানমন্ত্রী

ওয়েব ডেস্কঃ বুধবার সকালে জওয়ানদের সঙ্গে দীপাবলির আনন্দে মেতে উঠলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২০১৪ সালে প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে প্রতিবছর দীপাবলির আনন্দ সেনাজওয়ানদের সঙ্গে ভাগ করে নেন। এবছরও তাঁর ব্যাতিক্রম হলো না। এবছর উত্তরাখণ্ডের হর্ষিল সীমান্তে  জওয়ানদের সঙ্গে দীপাবলি পালন করলেন প্রধানমন্ত্রী।

সকালে ভারত-চিন সীমান্তে উত্তরাখণ্ডে হর্ষিলে সেনা ছাউনিতে পৌঁছে যান মোদী। সেখানে গিয়ে জওয়ানদের সঙ্গে আনন্দে মেতে ওঠেন প্রধানমন্ত্রী। নিজের হাতে জওয়ানদের মিষ্টি মুখ করান । বেশ কিছুক্ষন সময় কাটান জওয়ানদের সঙ্গে।  প্রবল ঠান্ডার মধ্যে সীমান্তে দেশমাতৃকাকে রক্ষার কাজে নিয়োজিত জওয়ানদের ভূয়সী প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, হাড় কাঁপানো বরফ ঠান্ডায় জওয়ানরা যেভাবে তাঁদের কর্তব্যের প্রতি নিষ্ঠাবান, সেটাই দেশের আসল শক্তি। জওয়ানদের হাতেই সুরক্ষিত ১২৫ কোটি ভারতবাসীর ভবিষ্যত।

২০১৪সালে   প্রধানমন্ত্রী হওয়ার পর প্রতিবছরই তিনি  দেশের বিভিন্ন প্রান্তে সেনাবাহিনীর সাথে দিওয়ালির উৎসব উদযাপন করেছিলেন। আগের বছরই তিনি জম্মু ও কাশ্মীরের বান্দিপোরা জেলার গুরেজে  বিএসএফের ক্যাম্পে দিওয়ালি উদযাপন করেন।  ২০১৬তে তিনি হিমাচল প্রদেশের ডোগরা জেলায় আইটিবিপি জওয়ানদের সাথে সাক্ষাৎ করেন  এবং তাঁদের সাথে দিওয়ালি উদযাপন করেছিলেন ।প্রধানমন্ত্রী হওয়ার কিছু মাস পরেই তিনি দিওয়ালিতে বিশ্বের সবচেয়ে উঁচু  সিয়াচেন বেস  ক্যাম্পে জওয়ানদের সাথে  সময় কাটান ও দিওয়ালি উদযাপন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here