একমাত্র ব‌ই পারে সবার জীবনে আলোর দিশা দেখাতে

সৃষ্টি সরকারঃ একজন অভিনেতার সবচেয়ে বড় চ্যালেঞ্জ হল তার অভিনয়ের মঞ্চ ও বাস্তব জীবনের দৈনিক মঞ্চের ভারসাম্য রক্ষা করা। আর এই বিষয় নিয়েই গত চৌঠা জানুয়ারি কোলকাতার পার্ক হোটেলে প্রকাশিত হল লেখিকা পিউ কুণ্ড-র লেখা ব‌ই “কাট্: দা লাইফ এন্ড ডেথ অফ আ থিয়েটার এক্টিভিটিস্ট”। এই গল্প একজন শিল্পীকে নিয়ে- অমিতাভ কুলশ্রেষ্ট্র, যিনি পেশায় একজন নাট্যকর্মী। যার কাছে শিল্প‌ই সব কিছুর উর্ধে।

সেদিন নক্ষত্রদের সমাবেশে কোলকাতার পার্ক হোটেল সেজে উঠেছিল। বর্তমান সময়ের স্বনামধন্য পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের শুধু উপস্থিতিই নয়, এই ব‌ইটিকে ঘিরে তার বক্তব্য‌ও সকলকে মুগ্ধ করে। এছাড়াও থিয়েটার পারসন সুজয় প্রসাদ চ্যাটার্জি, অভিনেত্রী একাবলী খান্নার এই ব‌ইটিকে ঘিরে তাদের মূল্যবান বক্তব্য রাখেন। এবং জনপ্রিয় অভিনেত্রী তথা নাট্যকর্মী সোহিনী সেনগুপ্ত,তার নিজ কন্ঠে গল্পটি পাঠ করেন। এছাড়াও বর্তমান সমাজের নামিদামি মানুষদের উপস্থিতি যেমন অভিনেত্রী কনিনীকা বন্দোপাধ্যায়, সুদর্শন চক্রবর্তী, পরিচালক সত্রাজিত সেন, গায়িকা লগ্নজিতা চক্রবর্তী, প্রসাদ বিদ্যপা,অন্জুম কাট্যল, দর্শন শাহ, দেবদান মুখার্জি, ইন্দ্রনীল মুখার্জি প্রমুখ এই অনুষ্ঠানকে সাফল্য মণ্ডিত করে তোলে।

লেখিকা বলেন, তিনি যখন মুম্বাই নিবাসী ছিলেন, তিনি মারাঠি এক পত্রিকায় একজন থিয়েটার পারসনের মৃত্যুর কথা পড়ে খুব‌ই ভাবিত হন। আর তখন‌ই এই গল্প লেখার সিদ্ধান্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here