ট্রাম্পের দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত ১৩৩০

 প্রতিদিনই বাড়ছে সংখ্যাটা। শেষ ২৪ ঘন্টায় মৃত্যু হল ১ হাজার ৩৩০ জনের। ফলে করোনায় মার্কিন মুলুকে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৫৪ হাজার ৮৪১ জনে। জন হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুসারে এই সংখ্যা জানা গিয়েছে।

পরিসংখ্যান জানাচ্ছে ট্রাম্পের দেশে ৯ লক্ষের বেশি আক্রান্তের মধ্যে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা ১ লক্ষের কিছু বেশি। দেশের মধ্যে নিউ ইয়র্কের অবস্থা সবচেয়ে ভয়াবহ। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৮২ হাজার ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ১৬ হাজার ৫৯৯ জনের। এরপরেই রয়েছে নিউজার্সি। সেখানে আক্রান্ত ১লক্ষ ৬ হাজার মানুষ। সেখানে মৃতের সংখ্যা ৫ হাজার ৮০০ এর অধিক। রবিবারের তথ্য অনুযায়ী এই শহর ভিত্তিক রিপোর্ট সামনে এসেছে।

লিনিওস ও ক্যালিফোর্নিয়াতে আক্রান্ত হয়েছেন ৪১ হাজারের বেশি মানুষ। লিনিওসে মৃতের সংখ্যা ১ হাজার ৮৭৪ ও ক্যালিফোর্নিয়াতে সংখ্যাটা ১ হাজার ৬৫১ জন।

মিচিগানে ৩৭ হাজার আক্রান্ত হলেও সেখানে অন্য রাজ্যের চেয়ে মৃত্যুর হার বেশি। ওই রাজ্যে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ হাজার ২৭৪ জনের।

আমেরিকায় যে সব স্ট্রেট বেশি ক্ষতিগ্রস্ত সেই সব স্ট্রেটে অপরিহার্য সমস্ত ব্যবসাও বন্ধ করে দেওয়া হয়েছে৷ খুব প্রয়োজনীয় না-হলে মানুষকে বাড়ির অভ্যন্তরে থাকতে অনুরোধ করা হচ্ছে৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here