জাতীয় স্তরে সফলতা অর্জন করল রাজ্যের মেয়ে ঋত্বিকা

ওয়েবডেস্ক: ইন্টারন্যাশনাল ইংলিশ অলিম্পিয়াডের পরীক্ষায় গোল্ড মেডেল অর্জন করে রাজ্যের মুখ উজ্জ্বল করল ধনঞ্জয় দাস কাঠিয়াবাবা মিশন স্কুলের অষ্টম শ্রেণীর ছাত্রী ঋত্বিকা নাথ ভৌমিক। সারা দেশের মধ্যে ৩৪৯ তম স্থান ও উত্তর পূর্বাঞ্চলে ৩৭তম স্থান অর্জন করেছে ঋত্বিকা। তার এই অসাধারণ সাফল্যে খুশি কাঠিয়াবাবা মিশন স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীরা। ঋত্বিকার সাফল্যে খুশি আগরতলার ধলেশ্বরের বাসিন্দা পিতা রানা প্রতাপ নাথ ভৌমিক ও মা পলি নাথ চৌধুরীসহ ধলেশ্বরবাসী।

ডাকবার্তা প্রতিনিধিকে দেওয়া টেলিফোনিক সাক্ষ্যাৎকারে পিতা রানা প্রতাপ নাথ ভৌমিক বলেন, মেয়ের যে রেজাল্ট হয়েছে তাতে যথেষ্ট খুশি তিনি ও তার পরিবার। ঋত্বিকা জাতীয়স্তরে এইরকম আরো প্রতিযোগিতামূলক পরীক্ষায় বসবে ও আরও সাফল্য বয়ে আনবে, এটাই তাদের বিশ্বাস। তিনি আরও জানান, ইংরেজি বিভাগে রাজ্যে এইরকম জাতীয় পুরস্কারপ্রাপ্তি এই প্রথম।

ঋত্বিকার কাছে জানতে চাওয়া হলে আগামীদিনে সে কি হতে চায়, ডাকবার্তার প্রতিনিধিকে সে জানায় সমাজের দুর্নীতি ও মেয়েদের ওপর অন্যায়ের বিরুদ্ধে লড়াই করার জন্য কোর্টের জর্জ হতে চায় আগামীদিনে। তাকে আরও প্রশ্ন করা হলে তার এই সফলতার অনুপ্রেরণা সে কোথা থেকে পেয়েছে, ঋত্বিকা প্রত্যুত্তরে জানায় তার পিতা-ই তার সবচেয়ে বড় অনুপ্রেরণা।

error: Content is protected !!