চীন দূতাবাসে সন্ত্রাসবাদী হামলা, নিহত দুই নিরাপত্তারক্ষী

ওয়েবডেস্ক: সন্ত্রাসের আঁতুড়ঘরে সন্ত্রাসী হামলার কবলে পড়লো পাকিস্তানের করাচির চীনা দূতাবাস।পাকিস্তানী সংবাদমাধ্যম সূত্রে খবর, শুক্রবার সকালে চীনা দূতাবাসের সামনে ভারী বোমা-গুলির আওয়াজ শোনা যেতে থাকে।

পুলিশ জানিয়েছে, তিন থেকে চারজন বন্দুকবাজ চীনা দূতাবাসের সামনে থেকে গুলি চালাতে থাকে। হঠাৎ গুলি চালনার ঘটনায় হতচকিত হয়ে যান দূতাবাসের নিরাপত্তারক্ষীরা। কিন্তু কিছুক্ষনের মধ্যেই তারা এর জবাব দিতে থাকে।এএনআই সূত্রে জানা গেছে, এখনও পর্যন্ত এই ঘটনায় ২জন নিরাপত্তারক্ষী ও ৩জন বন্দুকবাজের নিহত হয়েছে। তাদের কাছ থেকে একটি আত্মঘাতী জ্যাকেট উদ্ধার করা হয়েছে।

এই ঘটনার দায় স্বীকার করেছে “বালুচিস্তান লিবারেশন আর্মি”। পাকিস্তানের বালুচিস্তান প্রদেশে এই সংগঠনটি ২০০০ সাল থেকে সক্রিয়। বালোচিস্তানের স্বাধীনতার লক্ষ্যে এর আগেও অনেকবার তারা পাকিস্তানের বিভিন্ন জায়গায় হামলা চালিয়েছে।

কিন্তু মনে করা হচ্ছে, সাম্প্রতিক সময়ে তাদের চীনা দূতাবাসে আক্রমণের কারণ চীনের “ওয়ান বেল্ট ওয়ান রোড” প্রজেক্টের অংশ হিসাবে বালোচিস্তানের বিস্তীর্ণ অঞ্চলকে দখল করা এবং সেখানকার নাগরিকদের চাকরির ব্যবস্থা না করা। এর আগেও পাকিস্তানের এই সিদ্ধান্তে বালুচি জনগণ প্রতিবাদ জানিয়েছিলেন।

error: Content is protected !!