শীতঘুম কাটিয়ে এবার রাজপথে কংগ্রেস

কলকাতাঃ লোকসভা ভোটের আগে বাংলার মাটিতে নিজেদের শক্তি জানান দিতে বৃহস্পতিবার রাজপথে নামছে কংগ্রেস । প্রাক্তন সিবিআই ডিরেক্টার অলোক বর্মাকে ছুটিতে পাঠিয়েছে সিবিআই । তার প্রতিবাদে সারা দেশের পাশাপাশি রাজ্যেও আন্দোলনে নামছে কংগ্রেস । বৃহস্পতিবার দুপুরে প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রের নেতৃত্বে নিজাম প্যালেসে সিবিআই দপ্তর ঘেরাও অভিযান সংঘটিত করবে।

ঘুষ কাণ্ডে ইতিমধ্যেই রাকেশ আস্থানা ও সিবিআইয়ের প্রাক্তন ডিরেক্টারকে ছুটিতে পাঠানো হয়েছে । এই নিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন অলোক বর্মা । তিনি জানিয়েছিলেন, কেন্দ্রীয় সংস্থার স্বাধীনতায় হস্তক্ষেপ করছে কেন্দ্র এবং রাতারাতি সরিয়ে দেওয়া হয়েছে তাঁকে।

সিবিআইয়ের প্রাক্তন ডিরেক্টারকে ছুটিতে পাঠানোর পরেই কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। প্রধানমন্ত্রীকে সরাসরি আক্রমন করে তিনি বলেন, ‘রাফায়েল দুর্নীতি’র নথিপত্র জড়ো করতে শুরু করেছিলেন অলোক বর্মা, সে সব চাপা দিতেই অলোক বর্মার হাত থেকে কেড়ে নেওয়া হল সিবিআই-এর শীর্ষপদ”। এই ঘটনার প্রতিবাদে দেশজুড়ে আন্দোলনে নামছে কংগ্রেস। সারা দেশের পাশাপাশি প্রতিটি রাজ্যেও এর প্রতিবাদে আন্দোলনে নামার জন্য প্রদেশ কংগ্রেসকে নির্দেশ দিয়েছেন কংগ্রেস হাইকমান্ড।

error: Content is protected !!