রাম আমলে সক্রিয় বাম আমলের মাফিয়ারা

প্রতিক নাথ(কাঞ্চনপুর) রাজ্যে রাজনৈতিক পালাবদল হলেও স্বভাব বদলায়নি ভূমি মাফিয়ারা । বর্তমান সরকারের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের কড়া বার্তা স্বত্তেও কিছু বাম মার্গীয় প্রশাসনিক আধিকারিকদের হাতে রেখে এইসব ভূমি মাফিয়াদের লম্ফজম্প ।

ঠিক এই রকম একটি ঘটনা ধরা পড়লো কাঞ্চনপুর মহকুমার জয়ন্তীপুর শিবনগর এলাকায় । মানিক নাথের ছেলে নিশিকান্ত নাথের জোত জমি জবর দখল করে শিবনগর এলাকার সাব পোস্ট অফিস ,অঙ্গনওয়াড়ি কেন্দ্র এবং পঞ্চায়েত অফিস বানানো হয়েছিল বাম আমলে, শিক্ষাগত ও আর্থিক দিক দিয়ে দুর্বল নিশিকান্ত নাথ ও উনার পরিবারের সদস্যরা প্রতিবাদ করেও পেরে ওঠেননি তৎকালীন মাফিয়া সর্বস্ব স্থানীয় নেতা ও প্রশাসনিক আধিকারিকদের সাথে ।

এখানেই শেষ নয় বিগত কয়েক বছর ধরে এলাকার মাফিয়া গোছের সুভাষ নাথ, গবিন্দ নাথ এবং সুবীর নাথ জোরপূর্বক নিশিকান্ত নাথের ভূমির উপর ক্লাব ঘর নির্মাণের চেষ্টা করে আসছেন । নিশিকান্ত নাথ এবং উনার পরিবারের লোকজন বাঁধা সৃষ্টি করলে তাদের মেরে ফেলার হুমকি দিচ্ছেন জবর দখলকারীরা ।

বুধবার সকালে স্থানীয় লোকজন হঠাৎ প্রত্যক্ষ করেন পঞ্চায়েতে ঢোকার রাস্তায় কে বা কারা বেড়া দিয়ে গিয়েছে এবং পঞ্চায়েত অফিসের দরজায় কে বা কারা তালা ঝুলিয়ে দিয়েছে । খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন লালজুড়ি ব্লকের বিডিও ও কাঞ্চনপুর মহকুমার মহকুমা শাসক। প্রশাসনিক আধিকারিকদের চোখ-রাঙানিতে বেড়া তুলে নেন নিশিকান্ত নাথের পরিবারের লোকজন ।  কিন্তু পঞ্চায়েতের দরজায় তারা তালা ঝোলাননি বলে জানান সংবাদমাধ্যমকে । ১২ অক্টোবর নিশিকান্ত নাথ ভূমি জবর দখলকারীদের বিরুদ্ধে কাঞ্চনপুর মহকুমা শাসকের দ্বারস্থ হন কিন্তু কোথায় কি?

error: Content is protected !!