মালদা কংগ্রেসের শ্রমিক সংগঠন আইএনটিইউসি চাঙ্গা করতে আসলো নতুন সভাপতি

হক জাফর ইমাম(মালদা)  কংগ্রেসের শ্রমিক সংগঠন আইএনটিইউসিকে চাঙ্গা করতে এই পদে বসানো হলো লক্ষ্মীগুহকে।  তিনি হলেন  নতুন সভাপতি।  বৃহস্পতিবার দুপুরে এব্যাপারে মালদা শহরের রথবাড়ি এলাকার কংগ্রেসের  শ্রমিক সংগঠন ইনটাক অফিসে একটি প্রেস মিটের আয়োজন করা হয়।  সেখানে উপস্থিত ছিলেন সদ্য সভাপতি  পদের দায়িত্ব পাওয়া নেত্রী লক্ষ্মী গুহ । তাকে ফুলের স্তবক দিয়ে ও মালা পরিয়ে বরণ করে নেন সংগঠনের জেলার অন্যান্য নেতা-কর্মীরা । একই সঙ্গে এদিন একটি সাংবাদিক বৈঠক করেন জেলার নতুন সভাপতি লক্ষ্মী গুহ।

সাংবাদিক বৈঠকে তিনি বলেন, আমার স্বামী বিশ্বনাথ গুহ দীর্ঘদিন ধরে এই পদ সামলিয়ে এসেছেন। তিনি মারা যাওয়ার পর আইএনটিইউসি রাজ্য সভাপতি মোহাম্মদ কোয়ামরুজ্জামান কুয়ামার সাহেব তাকে মালদা জেলার কংগ্রেসের শ্রমিক গঠন সংগঠন ইনটাকের সভাপতির দায়িত্ব দিয়েছেন । গত ১৭  নভেম্বর একটি চিঠি পাঠিয়ে সেই দায়িত্বের কথা জানানো হয়েছে।  এরপরই সাংবাদিক বৈঠক করে  সকলকে এব্যাপারে অবগত করা হল।

উল্লেখ্য,  বিগত দিনে সভাপতি হিসেবে দায়িত্ব সামলে এসেছেন প্রয়াত কংগ্রেস নেতা বিশ্বনাথ গুহ । ২০০৮ সালে বিশ্বনাথবাবুর  মৃত্যুর পর অস্থায়ীভাবে এই দায়িত্ব সামলাচ্ছিলেন  কাজী নজরুল ইসলাম । দীর্ঘ ১০ বছর পর মালদার জন্য স্থায়ীভাবে সভাপতির পদে দায়িত্ব দেওয়া হল বিশ্বনাথ গুহের স্ত্রী লক্ষ্মী গুহকে । এ নিয়ে সংগঠনের কর্মীদের মধ্যে উচ্ছ্বাস তৈরি হয়েছে।

এদিন সাংবাদিক বৈঠকে সদ্য দায়িত্বপ্রাপ্ত ইনটাক সভাপতি  লক্ষ্মী গুহ বলেন,  এমনিতেই সংগঠন অনেকটাই দুর্বল হয়ে পড়েছে।  মালদায় এই শ্রমিক সংগঠনকে চাঙ্গা করতে এখন থেকে লাগাতার মিটিং-মিছিল ওপর জোর দেওয়া হবে । পাশাপাশি বিভিন্ন গ্রামীণ এলাকায় বিড়ি শ্রমিক থেকে বিভিন্ন শ্রমিকদের পরিস্থিতি খোঁজ নিয়ে তাদের সমস্যা সমাধানে এগিয়ে আসবে  এই সংগঠন । এছাড়াও বিভিন্ন গ্রামাঞ্চল এবং শহরকেন্দ্রিক এলাকাগুলিতে  সংগঠনের সদস্য বাড়াতে ছোট ছোট করে বৈঠক করা হবে । আমাদের লক্ষ্য সংগঠনকে চাঙ্গা করা । ভবিষ্যতে ভালো করে জাতে এই সংগঠন কাজ করতে পারে সে ব্যাপারেও দৃষ্টি আকর্ষণ করা হবে।

এদিনের সাংবাদিক বৈঠকে উপস্থিত হয়েছিলেন কংগ্রেস নেতা রবিউল ইসলাম , প্রাক্তন অস্থায়ী সভাপতি ইনটাকের কাজী নজরুল ইসলাম সহ অন্যান্যরা।

error: Content is protected !!