বিরোধীদের কড়া বার্তা দিতে রাজ্যে মোদী। শেষ মুহূর্তের প্রস্তুতি শহর জুড়ে

আগরতলাঃ লোকসভা ভোটের আগে দলীয় কর্মীদের চাঙ্গা করতে শনিবার রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দরজায় কড়া নাড়ছে লোকসভা নির্বাচন। এবারের নির্বাচনে উত্তর- পূর্বাঞ্চল থেকে বেশী পরিমানে আসন জয়ের জন্য ঝাঁপাচ্ছে ভারতীয় জনতা পার্টি। জানুয়ারি মাসে রাজ্যে এসে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ প্রকাশ্য জনসভা থেকে জানিয়ে দিয়েছিলেন উত্তর-পূর্বাঞ্চল থেকে ২১-২২টি আসনে জয়ের লক্ষ্যে ঝাঁপাবে গেরুয়া শিবির। সেই লক্ষ্যে প্রচারেও নেমে পড়েছেন তারা।

২৫ বছর ধরে ত্রিপুরাতে বামেদের শাসন থাকায় দুটি লোকসভা আসনে বাম প্রার্থীরা জয়লাভ করে এসেছে। কিন্তু এবার তাদের হাত থেকে দুটি আসন জেতার লক্ষ্যমাত্রা নিয়েছে বিজেপি। ইতিমধ্যেই একাধিকবার রাজ্যস্তরের নেতৃত্বদের নিয়ে বৈঠক করেছেন বিজেপির রাজ্য সভাপতি তথা মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব সহ অনান্য নেতৃত্বরা। জানুয়ারি মাসে রাজধানীর স্বামী বিবেকানন্দ ময়দানে পৃষ্ঠা প্রমুখ সম্মেলনে দুটি আসন জয়ের লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। এবার কর্মীদের চাঙ্গা করতে শনিবার রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী।  ৯ ফেব্রয়ারি বিশেষ বিমানে ৩টে ২০ মিনিটে মহারাজা বীরবিক্রম মাণিক্য বিমানবন্দরে আসবেন প্রধানমন্ত্রী। রাজ্যে এসেই প্রথমে বিমানবন্দরে মহারাজা বীরবিক্রম মানিক্য বাহাদুরের মর্মর মূর্তির আবরন উন্মোচন করবেন তিনি। এরপর রিমোট কন্ট্রোলের মাধ্যমে টি আই টি,আই আই টি বিল্ডং এর শুভ উদ্বোধন করবেন। এবং গর্জি থেকে বিলোনিয়া পর্যন্ত রেললাইনের সূচনা করবেন তিনি। উদ্বোধনের পর রাজধানীর স্বামী বিবেকানন্দ ময়দানে এক জনসভায় অংশগ্রহণ করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন রাজ্যপাল কাপ্তান সিং সোলাংকি, মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব সহ রাজ্য মন্ত্রী সভার অনান্য সদস্যরা। প্রধানমন্ত্রী ছাড়াও রাজ্যে আসছেন দুই কেন্দ্রীয় মন্ত্রী পীযুষ গোয়েল জী এবং সুরেশ প্রভু। প্রধানমন্ত্রীর এই সফরকে কেন্দ্র করে ইতিমধ্যেই বিমানবন্দর থেকে শুরু করে শহর আগরতলাকে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। স্বামী বিবেকানন্দ ময়দানে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। প্রধানমন্ত্রীর এই সফরকে কেন্দ্র করে উচ্ছ্বাস উদ্দীপনা দেখা যাচ্ছে বিজেপি কর্মী-সমর্থক থেকে শুরু করে যুব সম্প্রদায়ের মধ্যে।  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here