প্রধানমন্ত্রী যতটা টাটা-আম্বানির ততটাই কৃষকদেরঃ মুখ্যমন্ত্রী

আগরতলাঃ “ভারতের মেরুদন্ড কৃষিক্ষেত্র। MSME সেই মেরুদন্ডকে শক্ত করবে। কৃষকরা ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়াকে ধান বিক্রি করবে আর সাথে সাথে তাদের ব্যাঙ্ক একাউন্টে প্রতি কেজি সাড়ে সতেরো টাকা দড়ে তাদের টাকা জমা হয়ে যাবে। MSME তে সরকার প্রতি কেজি ধানে ৫.৩০টাকা বেশি দেওয়ার রাজ্যের কৃষকরা প্রায় ২৫০কোটি টাকা বেশি  পাবে। এফসিআইএর কাছে কৃষকরা ধান বিক্রি করার পর ত্রিপুরার গরিব মানুষেরা যখন ২টাকা কেজিতে রেশন দোকান থেকে চাল পাবে তখন ত্রিপুরার গরিব ও অর্থবান মানুষেরা উভয়েই স্বর্ণমুসুরির চাল খাবে।  এটাই  মোদী সরকারের “সব কা সাথ, সব কা  বিকাশ”।

রবিবার বিজেপি কৃষাণ মোর্চার প্রদেশ কার্যকারিণী বৈঠকে বক্তব্য রাখতে গিয়ে কৃষকদের ক্ষেত্রে MSME এর গুরুত্ব তুলে ধরে এই কথা গুলি বলেন বিজেপি সভাপতি তথা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। আগামী  লোকসভা নির্বাচনকে এবং আগামীদিনে কর্মসূচি ঠিক করতে রবিবার বিজেপি প্রদেশ কার্যালয়ে বিজেপি কৃষাণ মোর্চার কার্যকারিণী বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের বিজেপি সভাপতি তথা মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব সহ কৃষাণ মোর্চার অনান্য সদস্য-সদস্যরা। আজকের এই বৈঠকে বক্তব্য রাখতে গিয়ে পূর্বাতন বাম সরকারকে একহাত নেন মুখ্যমন্ত্রী। বামদের কটাক্ষ করে মুখ্যমন্ত্রী বলেন, “আগের কমিউনিস্ট সরকার কৃষকদের আর্থিক উন্নয়নে কোনো পদক্ষেপ নেয়নি। কিন্তু তারা বিজেপিকে আম্বানি,টাটার পার্টি বলে কিন্তু  অম্বানিও ভারতের, টাটাও ভারতের  আবার কৃষকরাও ভারতের। তাই প্রধানমন্ত্রী যতটা টাটা-আম্বানির ততটাই কৃষকদের”।

foodzone

বৈঠকে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, MSME কে শক্তিশালী করে কৃষিকে সঙ্গে নিয়ে নতুন ভারত গড়ার যে স্বপ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেখেছেন তা সফল হবে।২০২২সালের মধ্যে কৃষকদের আয় দ্বিগুন করার লক্ষে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here