পুজো উপলক্ষে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হলো শান্তিরবাজার মহকুমা

বিশ্বেশ্বর মজুমদার(শান্তিরবাজার) দুর্গাপুজো উপলক্ষে রাজধানী আগরতলার পাশাপাশি কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হচ্ছে শান্তিরবাজার মহকুমাকে। পুজোর দিনগুলিতে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে, জনগন যাতে সুন্দর ভাবে প্রতিমা দর্শন করতে পারে সেই নিয়ে প্রস্তুত শান্তিরবাজার মহকুমা শাসক ও আরক্ষা দপ্তর।  সোমবার সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের সামনে পুজো উপলক্ষে নিরাপত্তার কি কি ব্যবস্থা করা হয়েছে মহকুমা জুড়ে সেই ব্যাপারে বিস্তারিত জানান শান্তিরবাজার পুলিশের এস ডিপি ও  নির্দেশ দেব ও জেলার মহকুমা শাসক অনিমেষ দেববর্মা।

                                                  মহকুমা শাসক অনিমেষ দেববর্মা

এস ডিপি ও  নির্দেশ দেব  জানিয়েছেন, এবার শান্তিরবাজার মহকুমা জুড়ে মোট ৮২টি পুজো হচ্ছে। যার মধ্যে বাইখোড়া থানার অধীনে ৪২টি পুজো ও শান্তিরবাজার থানার অধীনে রয়েছে ৪০টি পুজো হচ্ছে। অনান্য বারের তুলনায় নিরাপত্তা ব্যবস্থা আরও জোড়দার করা হয়েছে বলে সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন এস ডিপি ও । শুধু মাত্র পুজোর দিন গুলিতে নিরাপত্তার জন্য ৭৫ জন অতিরিক্ত টি এস আর নিয়োগ করা হয়েছে। ৩টি নাকা করা হয়েছে। ৫ জায়গায় লাগানো হবে সিসিটিভি। ৫টি ওয়াচটাওয়ারের মাধ্যমে চারিদিকে লক্ষ রাখা হবে বলে জানানো হয়েছে। থাকছে পুলিশের ৩টি এসিটেন্ট বুথ।

                                                       এস ডিপি ও নির্দেশ দেব

অপরদিকে মহকুমা শাসকঅনিমেষ দেববর্মা সকল পুজো কমেটি গুলিকে নিরাপত্তার বিভিন্ন দিক গুলি পালন করার কথা বলেছেন। যার মধ্যে বিশেষ করে ফায়ার সেফটি, কনস্টাকশান সেফটি, মহিলাদের জন্য বিশেষ ব্যবস্থা করা এই তিনটি বিষয়ের উপর গুরুত্ব দিয়েছেন তিনি। মহাকুমা শাসক আরও জানিয়েছেন প্রতি বছরের মত এবছরও শারদ সম্মানের ব্যবস্থা করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here