দেশে আজ যে শান্তি বজায় রয়েছে, তা আপনাদের জন্যই।

 নয়াদিল্লীঃ “আপনাদের অতন্দ্র প্রহরার জন্য যারা অশান্তি তৈরির চেষ্টা করছে, তারা বারবার ব্যর্থ হয়েছে। দেশে আজ যে শান্তি বজায় রয়েছে, তা আপনাদের জন্যই।” রবিবার জাতীয় পুলিশ দিবসে বক্তব্য রাখতে গিয়ে একথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রতিবছরের ন্যায় এবছরও আজকের দিনটি যথাযথ মর্যাদায় পালন করলো কেন্দ্রীয় সরকার। আজকের এই দিনটিকে স্মরণ করতে দিল্লীর ন্যাশানাল পুলিশ মেমোরিয়ালে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিলো।

সেই অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদ বিরুদ্ধে CRPF প্রতিনিয়ত যে লড়াই করে চলেছেন, আজ তা স্মরণ করার দিন। পাশাপাশি প্রধানমন্ত্রী আরও বলেন,   “মাওবাদী অধ্যুষিত এলাকায় CRPF জওয়ানরা যে কাজ করছেন, তা প্রশংসার যোগ্য। তাঁদের এই কাজের ফলে মাওবাদীদের প্রভাব কমছে। মাওবাদী সংগঠনের সঙ্গে যুক্ত বহু যুবক মূলস্রোতে ফিরে আসছে।”

১৯৫৯ সালে লাদাখের হট স্প্রিং এলাকায় চিন সেনাবাহিনীর হামলায়  শহিদ হন ১০ জন CRPF জওয়ান ।  তাদের আত্মত্যাগকে স্মরণ করে প্রতিবছর ২১ অক্টোবর দিনটিকে জাতীয় পুলিশ দিবস হিসাবে পালন করা হয়ে থাকে। অনুষ্ঠান শুরুর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শহীদ ১০ জন সেনাবাহিনীর পরিবারের সঙ্গে দেখা করে তাঁদের সম্মান জানান।

error: Content is protected !!