দেবীপক্ষের প্রথমাতে রাজ্যবাসী দেখলেন হীরার চমক

 

আগরতলাঃ মায়ের বোধন হতে আর মাত্র বাকি কয়েকটা দিন। তারপরেই শুরু হয়ে যাবে বাঙালীর সব থেকে বড় উৎসব দুর্গাপুজো। আনন্দে মেতে উঠবে রাজ্যবাসী। কিন্তু তার আগেই রাজ্য জুড়ে শুরু হয়ে গেলো উৎসব।  শুরু হয়েছে দেবী পক্ষ। আজ প্রথমা । আর সেই দেবী পক্ষের প্রথমাতে রাজ্য সরকারি কর্মচারীদের জন্য সপ্তম বেতন কমিশন  ঘোষনা করল রাজ্য সরকার।

মঙ্গলবার রাজ্য মন্ত্রীসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠক শেষে মহাকরনে সাংবাদিক সম্মেলনে সপ্তম বেতন কমিশন দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।  নির্বাচনের আগে বিজেপির পক্ষ থেকে দেওয়া সপ্তম বেতন কমিশনের প্রতিশ্রুতি পূরন করলো রাজ্য সরকার। খুশীর হাওয়া কর্মচারী মহলে।

 

বিধানসভা নির্বাচনের আগে বিজেপির পক্ষ থেকে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল রাজ্যে বিজেপি সরকার ক্ষমতায় আসলে সরকারি কর্মচারীদের সপ্তম বেতন কমিশন হারে বেতন দেওয়া হবে। প্রচারে এসে সপ্তম বেতন কমিশনের কথা বলেছিলেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপির সর্ব ভারতীয় সভাপতি অমিত শাহ । রাজ্যে সরকার গঠন হওয়ার পর  ক্ষমতাএসে প্রথম ক্যাবিনেট বৈঠকে সপ্তম বেতন কমিশন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিলো।

আসামের প্রাক্তন মুখ্যসচিব পি ভি ভার্মার নেতৃত্বে একটি কমেটি গঠন করা হয়েছিলো। রাজ্য সরকারের পক্ষ থেকে বলা হয়েছিলো তিন মাসের মধ্যে কমেটিকে রিপোর্ট পেশ করতে হবে রাজ্য সরকারের কাছে। কিন্তু বেশ কিছু সমস্যার জন্য সময়মত রিপোর্ট রাজ্য সরকারের কাছে পেশ করতে পারেনি কমিশন। এই নিয়ে  বিরোধী দলগুলি বিভিন্ন সময় সোচ্চার হলেও রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব ও মন্ত্রীসভার অনান্য সদস্যরা স্পষ্ট ভাবে জানিয়ে দিয়েছিলেন বিজেপি ভিশন ডকুমেন্টস এ যা যা প্রতিশ্রুতি দিয়েছে সমস্ত প্রতিশ্রুতি পালন করা হবে।  রাজ্যের সরকারি কর্মচারীরা সপ্তম বেতন কমিশন হারে বেতন পাবে।

কেন্দ্রীয় অর্থমন্ত্রী রাজনাথ সিং এর সাথে দেখা করে সপ্তম বেতন কমিশনের জন্য অর্থ বরাদ্দের কথা জানিয়ে  ছিলেন মুখ্যমন্ত্রী। অর্থমন্ত্রী অরুন জেটলি বাড়তি অর্থ বরাদ্দের আশ্বাস দিয়েছিলে।

গত সপ্তাহে পি ভি ভার্মার নেতৃত্বে  গঠিত কমেটি মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের হাতে সপ্তম কমিশনের রিপোর্ট তুলে দেন। তারপর মঙ্গলবার প্রথমার দুপুরে সাংবাদিক সম্মেলন ঐতিহাসিক সপ্তম বেতন কমিশনের সিদ্ধান্ত ঘোষণা করলো রাজ্য সরকার। আর সরকারের এই সিদ্ধান্তের ফলে উপকৃত হবে প্রায় ২ লক্ষের উপর সরকারি কর্মচারী ও পেনশনভোগীরা।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here