দীপাবলির আনন্দে মেতে উঠতে শেষ মুহূর্তের ব্যাস্ততা চুরাইবাড়িতে

কিষানকুমার মালি(চুড়াইবাড়ি) রাত পোহালেই আলোর উৎসব দীপাবলি। হাতে আর মাত্র দুটো দিন তারপর আলোর রোশনাই সেজে উঠবে দেশ ও গোটা রাজ্য। শ্যামা মায়ের শক্তি আরাধনায় সেজে উঠবে উত্তর জেলার বিভিন্ন প্রান্ত। শহরের সাথে পাল্লা দিয়ে উত্তরের কদমতলা চুরাইবাড়ি বাগবাসা ও নতুন বাজার এলাকাতেও উঁচু উঁচু মন্ডপ ও আলোর রকমারি গেট ও কলকা দিয়ে সাজানো হচ্ছে। শ্যামা মায়ের শক্তি আরাধনায় ব্রতী হয়েছেন বিভিন্ন ক্লাব কর্তৃপক্ষ।

চরম ব্যস্ততা কুমোর পাড়া থেকে প্যান্ডেল তৈরিতেও। কারন হাতে আর মাত্র দুটো দিন আর ওই দুই দিনের মধ্যে শ্যামা  মায়ের মূর্তি নির্মাণ থেকে শুরু করে প্রতিটি ক্লাবের প্যান্ডেল ও আলোক সজ্জার কাজ সম্পূর্ণ করতে হবে। তাই চরম ব্যস্ততা মৃৎ শিল্পী, মন্ডপ শিল্পী ও আলোকসজ্জা নির্মাণকারী শিল্পীদের চোখেমুখে।

কদমতলা চুরাইবাড়ি  বাগবাসা ও নতুন বাজার এলাকায় ছোট ছোট বড় প্রায় ৩০ টি শ্যামা মায়ের পুজো হচ্ছে। সবকটি ক্লাব দর্শনার্থীদের নতুনত্ব ও আকর্ষণ করার জন্য নানা থিমের উপর প্যান্ডেল ও আলোকসজ্জা প্রস্তুত করছেন। অধিকাংশ ক্লাব গুলিতেই পশ্চিমবঙ্গের নবদ্বীপের শিল্পীরা দিনরাত মন্ডপ তৈরি করে যাচ্ছেন। তাই আলোর উৎসব দীপাবলিতে উত্তর জেলার কদমতলা চুরাইবারি বাঘ বাসা নতুন বাজার সহ আশপাশ এলাকার জনগণ উৎসবের আনন্দে গা ভাসাবেন।  কদমতলার নবযুগ সংঘ, চুরাইবাড়ির ইয়ুথ ক্লাব, নেতাজি ক্লাব  ধর্মনগর শহরের সাথে পাল্লা দেবে ও দর্শনার্থীদের মন জয় করতে পারবে বলে আশাবাদী ঐ ক্লাবগুলির কর্মকর্তাগন।

error: Content is protected !!