দলীয় রাজনীতির স্বার্থ সিদ্ধির জন্য কৃষকদের রাস্তায় নামিয়েছিল বাম সরকার!

আগরতলাঃ বিগত বাম সরকারের আমলে রাজ্যে যারা কৃষক,খেতমজুর ছিলেন তাদেরকে নিজেদের দলের রাজনীতির স্বার্থ সিদ্ধির জন্য রাস্তায় নামিয়ে দিয়েছিলেন। তাদের যাওয়ার কথা ছিলো জমিতে। কিন্তু তাদেরকে রাজনৈতিক স্বার্থে বরাবর ব্যবহার করে এসেছিলো বামফ্রন্ট। কৃষক যখন জমিতে যাবে তখনই রাজ্যের উন্নয়ন হবে। আর এই সরকারের আমলে কৃষকরা জমিতে যাচ্ছে। এর ফলে আগামীদিনে রাজ্যের চাল,ডালের উৎপাদনের পরিমান বহুগুনে বৃদ্ধি পাবে।

বৃহস্পতিবার খাদ্য,জনসংরক্ষন ও ক্রেতা বিষয়ক দপ্তরের পক্ষ থেকে আয়োজিত  গনবন্টন ব্যবস্থায় মুসুরডাল সরবাহের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বিগত বাম সরকারের সমালোচনার মুখর হলেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। রাজ্য সরকার এই সিদ্ধান্ত নেওয়ার ফলে বাজার থেকে অর্ধেক মূল্য অর্থাৎ ৪০টাকা প্রতি কেজি দরে পি. ডি. এস.এর অন্তগত ১৮০৯টি রেশন দোকান থেকে এই ডাল ক্রয় করতে পারবেন ভোক্তারা।

৭০০ জন শ্রমিকের দৈনন্দিন মজুরি ৫০১ টাকা করে দেওয়া হয়েছে বলে আজকের অনুষ্ঠান মঞ্চ থেকে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। এই ৭০০ জন শ্রমিক যারা গোডাউনে কর্মরত রয়েছেন তারা লাভবান হয়েছেন।

এত বছর ধরে তো ত্রিপুরা রাজ্যটাকে বদনাম করে আসছেন। এখনও কেন বদনাম করছেন? রাজ্যে কোথাও খাদ্যের অভাব নেই, খাদ্যের অভাবে মানুষের কোথাও মৃত্যু হয়নি। বিরোধী দল সিপিআইএমের তোলা রাজ্যে খাদ্যের অভাবের অভিযোগকে কার্যত এভাবেই উড়িয়ে দিলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন,রাজ্যে শুধু ওনারাই খাদ্যের অভাব দেখেন। যতবার রাজ্যবাসীর সামনে রাজ্যের খাদ্যের অভাবের কথা তুলে ধরেছেন ততবার প্রমানিত হয়েছে সেগুলি মিথ্যে। শুধুমাত্র সরকারকে বদনাম করার জন্য।   

error: Content is protected !!