দক্ষিনের রাজ্যে গর্জে উঠল ‘GOBackModi’

অন্ধ্রপ্রদেশঃ ৫ বছরের মধ্যেই কি দেশ জুড়ে ফিকে হতে চলেছে মোদী হাওয়া? ২০১৪ সালে লোকসভা নির্বাচনে  মোদীর জনপ্রিয়তা যেভাবে তুঙ্গে ছিলো মানুষের কাছে ৫ বছর পরেও কি সেই জনপ্রিয়তা ধরে রাখতে পেরেছেন দেশের প্রধানমন্ত্রী? সেটাই এখন লাখ টাকার প্রশ্ন। পশ্চিমবঙ্গ, উত্তর-পূর্ব ভারতের পর রবিবার জনসভায় অংশ  নিয়ে অন্ধ্রপ্রদেশে গেছেন  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু মোদীর সফরকালে সেই রাজ্যে স্লোগান উঠল গো ব্যাক মোদী। শুধু স্লোগান বললে হয়ত ভুল বলা হবে, বিমান বন্দর থেকে শহরের দিকে এগোতেই বড় বড় হোডিং এ লেখা গো-ব্যাক মোদী। শহরের একটি বা দুটি জায়গায় নয়। সর্বত্র এই পোস্টার,হোডিং,ব্যানারে ছয়লাপ হয়ে গেছে। আর সেই সব ছবি,ভিডিও ছড়িয়ে পড়ছে স্যোশাল মিডিয়ায়। রবিবার সকালে  টুইটারে ট্রেন্ডিং তালিকায় উপরের দিকেই জায়গা করে নিয়েছে ‘GOBackModi’ হ্যাশট্যাগ।

অসম, আগরতলার পর এবার অন্ধ্রপ্রদেশ। নাগরিক সংশোধনী বিল প্রত্যাহারের দাবীতে অসমে প্রধানমন্ত্রীকে কালো পতাকা দেখিয়েছেন বিক্ষোভকারীরা। আগরতলাতে বিক্ষোভের মুখে পড়েছিলেন প্রধানমন্ত্রী। মোদীর ভাষনের সময় রাজবাড়ির প্রাঙ্গণ থেকে ওড়ানো হয়েছে কালো বেলুন। আর এবার গো ব্যাক মোদী পোস্টারে ছেয়ে গোটা অন্ধ্রপ্রদেশ।  অন্ধ্রপ্রদেশের গন্টুর শহরে সভা করেছেন তিনি।  বিভিন্ন রাস্তার মোড়ে মোড়ে মোদী বিরোধী যে সমস্ত পোস্টার পড়েছে সেই সমস্ত পোষ্টার খুব অভিনব।

 কোনও পোস্টার দেখা যাচ্ছে, জনতার ভিড় দেখে মুখ লুকিয়ে পালাচ্ছেন প্রধানমন্ত্রী। তো কোথাও আবার মোদির ব্যাঙ্গচিত্রে লেখা ‘Modi never again’। পোস্টার, ব্যানার,হোডিং এর পাশাপাশি স্যোশাল মিডিয়ার মাধ্যমে চলছে মোদী বিরোধী প্রচার। টুইটারেও ‘GOBackModi’ হ্যাশট্যাগ ব্যবহার করে চলছে মোদি বিরোধী প্রচার।  রবিবার সকাল থেকে ট্রেন্ডিং তালিকায় উপরের দিকে উঠে এসেছে ওই হ্যাশট্যাগটি।

error: Content is protected !!