চুড়াইবাড়ি চেকপোষ্টে ড্রাইভার/এটেন্ডেন্ট দের তত্ত্বাবধানে রাখার জন্য স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর

কোন ড্রাইভার বা এটেনডেন্ট এর পরীক্ষার রিপোর্ট যদি পজিটিভ আসে তাহলে তাকে তৎক্ষণাৎ সকল নিয়ম ও নির্দেশিকা মেনে কোভিড হাসপাতালে পাঠিয়ে দেওয়া হবে।

যদি ড্রাইভার/এটেন্ডেন্টের সোয়াব পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে তাহলে তাকে ইনস্টিটিউশনাল কোয়ারান্টাইন থেকে ছেড়ে দেওয়া হবে ও ছেড়ে দেওয়ার আগে ঐ আগন্তুক যে জেলায় যেতে চান সেই নির্দিষ্ট জেলাকে অবগত করে তারপর যেতে দেওয়া হবে। সে ড্রাইভারকে স্ট্যান্ডার্ড নর্মস মেনেই যেতে দেওয়া হবে।

প্রত্যেকটি গাড়িকে ফিজিক্যালি ভেরিফাই করতে হবে যাতে ড্রাইভার এর চেম্বার অথবা পণ্য মজুত করার স্থানে করে কোন ব্যক্তি আসছে কিনা সেটা নিশ্চিত করার জন্য।

উত্তর ত্রিপুরা জেলা প্রশাসন গাড়ি, প্যাসেঞ্জার, ড্রাইভার এবং এটেনডেন্ট ইত্যাদির তথ্য প্রত্যেকদিন নির্দিষ্ট ফরমেটে সকল জেলা প্রশাসন ও হেডকোয়ার্টারকে জানাবে।

নন-হটস্পট এলাকা থেকে আগত ড্রাইভার/এটেন্ডেন্টের ক্ষেত্রে:

যেদিন তারা আসবেন সেদিন ই যাদের শরীরে করোনার সংক্রমণের কোন লক্ষণ পাওয়া যাবে না তারা যে জেলায় যেতে চান সে জেলাকে নির্দিষ্ট ফরমেটে বিভিন্ন তথ্য প্রদান করবে উত্তর ত্রিপুরা জেলা প্রশাসন ও মাস্ক পড়া অনিবার্য করে তারপরই সেখান থেকে যেতে দেওয়া হবে।

প্রতিটি অলটারনেট গাড়ির হয় ড্রাইভার বা এটেনডেন্ট, একজনকে রেনডমলি টেষ্ট করা হবে।

যাদের শরীরের করোনা সংক্রমনের লক্ষণ পাওয়া যাবে তাদের উত্তর ত্রিপুরা জেলায় ফ্যাসিলিটি কোয়ারান্টাইন করা হবে ও সোয়াব স্যাম্পল নেওয়া হবে আরটি-পিসিআর করার জন্য এবং পরীক্ষা করা হবে।

চুড়াইবাড়ি চেকপোষ্টে ড্রাইভার/এটেন্ডেন্ট দের তত্ত্বাবধানে রাখার জন্য স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর:

হটস্পট এলাকা থেকে আগত ড্রাইভার বা এটেন্ডেন্টের ক্ষেত্রে:

ড্রাইভার/এটেন্ডেন্ট যেদিন আসবেন সেদিন ই তাকে উত্তর ত্রিপুরা জেলায় ফ্যাসিলিটি কোয়ারেন্টাইন করা হবে ও সোয়াব স্যাম্পল নেওয়া হবে আরটি-পিসিআর করার জন্য এবং সেগুলি পরীক্ষা করা হবে।

যদি সেই ড্রাইভার/এটেন্ডেন্টের শরীরে করোনার সংক্রমণ পজিটিভ পাওয়া যায় তাহলে সঙ্গে সঙ্গে তাকে সেখানকার কোভিড হাসপাতালে সকল নিয়ম ও নির্দেশিকা মেনে পাঠিয়ে দেওয়া হবে।

যদি সেই ড্রাইভার/এটেন্ডেন্টের পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে তাহলে তাকে ইনস্টিটিউশনাল কোয়ারান্টাইন থেকে ছেড়ে দেওয়া হবে ও ছেড়ে দেওয়ার আগে ঐ আগন্তুক যে জেলায় যেতে চান সেই নির্দিষ্ট জেলাকে অবগত করে তারপর ই তাকে যেতে দেওয়া হবে।

error: Content is protected !!