করোনা আক্রান্ত রাজ্যের টি এস আর জওয়ানের নমুনা দ্বিতীয় বার পরীক্ষা হবে সোমবার।

করোনা মোকাবিলায় গোটা দেশের সঙ্গে লড়াই করছে রাজ্য।প্রথম দফায় লকডাউন রাজ্যের মানুষ ভালো ভাবেই মেনেছে।দ্বিতীয় দফায় লকডাউনেও সতর্ক রাজ্যের মানুষ।বিক্ষিপ্ত ভাবে কিছু মানুষ লকডাউনে সরকারি বিধি নিষেধ মানে নি।তবে গোটা রাজ্যের নিরিখে মানুষ করোনা মোকাবিলায় রাজ্য ও কেন্দ্রীয় সরকারের দেওয়া সমস্ত নির্দেশিকা মেনে চলছে।

এ জি এম সি সূত্রের খবর, করোনা আক্রান্ত রাজ্যের টি এস আর জওয়ানের নমুনা দ্বিতীয় বার পরীক্ষা হবে সোমবার। প্রথম বারের পরীক্ষায় তার নামুনায় পাওয়া গিয়েছিল কোভিড 19 এর অস্তিত্ব।এরপরই তাকে দামছড়া tsr ক্যাম্প থেকে নিয়ে আসা হয়েছিলো agmc তে।দ্বিতীয়বারের পরীক্ষার পরই স্পস্ট হবে tsr জওয়ানের বর্তমান শারীরিক অবস্থা।

খবর অনুযায়ী রাজ্যের প্রতিদিন ৫০০ মানুষের নমুনা সংগ্রহ করছে স্বাস্থ্য দপ্তর।একই ভাবে প্রতিদিন নিয়ম করে এজিএমসিতে চলছে প্রতিটি নমুনার পরীক্ষা। রাজ্যের প্রতিটি জেলায় চলছে রেন্ডম টেস্ট। রেন্ডম টেস্টের জন্য প্রত্যেকটি জেলাতে 250টি করে টেস্ট কিট দেওয়া হয়েছে।

স্বাস্থ্য দপ্তরের খবর,এখন পর্যন্ত রাজ্যে করোনার পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩৮৪টি।পরীক্ষা হয়েছে ১৩৭৯টি নমুনা।তার মধ্যে নেগেটিভ ১৩৭৭টি।পজেটিভ ২টি।এবং সুস্থ হয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন একজন।এখন পর্যন্ত রাজ্যে কোয়ারেন্টাইনে রয়েছে ৬৮১ জন।তার মধ্যে হোম কোয়ারেন্টাইন ৫২৪ জন ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ১৫৭ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here