করোনার পরে মোদীর নেতৃত্বে বিশ্বে গুরুত্ব বাড়বে ভারতের: রাম মাধব

 প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে নয়া ভারতের জন্ম হবে। করোনা পরবর্তী সময়ে গোটা বিশ্বের কাছে ভারতের গুরুত্ব আরও বাড়বে। এমনই মনে করছেন বিজেপির সাধারণ সম্পাদক রাম মাধব। তাঁর মতে উন্নয়নশীল দেশ নয়, ভারতের পরিচয় হবে বিশ্বের চালিকাশক্তি রাষ্ট্রগুলির একটি হয়ে। আর এর পুরো কৃতিত্বই প্রধানমন্ত্রী মোদীর।

করোনা ভাইরাসের মোকাবিলায় যেভাবে মোদির নেতৃত্বে গোটা ভারত লড়ছে, তাতে এটা স্পষ্ট যে বিশ্বের কাছে ভারতের গৌরব অনেকাংশেই বেড়েছে। গোটা বিশ্বকে মোদি দেখিয়ে দিয়েছেন কীভাবে একজোট হয়ে রাষ্ট্রীয় বিপর্যয়ের মোকাবিলা করতে হয়, শনিবার সংবাদসংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাতকারে রাম মাধব এভাবেই মোদীর প্রশংসা করেন।

করোনা পরবর্তী যুগে গোটা বিশ্বের কাছে স্বাস্থ্য সবচেয়ে বড় আলোচনা বিষয় হবে বলে মনে করেন রাম মাধব। তাঁর মতে কূটনীতি নয়, নিজের নিজের দেশের স্বাস্থ্যখাতে ব্যয় বরাদ্দ বাড়ানোই লক্ষ্য হওয়া উচিত প্রত্যেকটি দেশের। এই বিষয়টিই বিশ্বের মধ্যে কোনও দেশকে চালিকা শক্তি বানিয়ে তুলবে।

রাম মাধব বলেন ৮০টিরও বেশি দেশে ওষুধ পাঠিয়েছে ভারত। স্বাস্থ্যখাতে, স্বাস্থ্য পরিষেবায় অন্য অনেক অত্যাধুনিক দেশকে পিছনে ফেলে দেবে ভারত। এই মকরোনা মহামারী যেভাবে ভারত সামলেছে, তা উন্নত অনেক দেশই পারেনি। তবে করোনা ভাইরাস চিনের জন্যই যে ছড়িয়েছে, তা মানতে রাজি নন এই নেতা। তাঁর মতে, এখনও এই তথ্য প্রমাণিত নয়। ফলে মন্তব্য না করাই উচিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here