করোনা মোকাবিলা নিয়ে আলোচনায় NAM বৈঠকে প্রধানমন্ত্রী

সোমবার ফের করোনা মোকাবিলা নিয়ে জরুরি বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নন অ্যালাইনড মুভমেন্ট-এ বৈঠকে ভার্চুয়ালি অংশ নেবেন প্রধানমন্ত্রী। কোন পথে হবে মারণ করোনার মোকাবিলা? তা নিয়েই বৈঠকে আলোচনা চলবে। প্রধানমন্ত্রী হওয়ার পর এই প্রথম NAM সামিটে অংশ নিতে চলেছেন প্রধানমন্ত্রী। এর আগে কোনওবার তিনি এই ধরনের বৈঠকে যোগ দেননি।

করোনার সংক্রমণে জেরবার গোটা বিশ্ব। বিশ্বজুড়ে মারণ করোনার হানায় লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। ভারতেও ক্রমেই বিপজ্জনক পরিস্থিতি তৈরি করেছে করোনাভাইরাস। দেশজুড়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা।

করোনায় গোটা দেশে এক ধাক্কায় মৃত্যু বেড়ে ১৩৭৩। আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৪২ হাজার। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী দেশে মোট ৪২ হাজার ৫৩৩ আক্রান্তের মধ্যে অ্যাক্টিভ কেস রয়েছে ২৯ হাজার ৪৫৩ টি। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন অথবা নিজেদের দেশে ফিরে গিয়েছেন এমন মানুষের সংখ্যা ১১ হাজার ৭০৭ জন।

কেন্দ্রের দেওয়া তথ্য অনুযায়ী শেষ ২৪ ঘন্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৭২ জনের। এছাড়া নতুন করে আক্রান্ত ২৫৫৩ জন। এই পরিস্থিতি কীভাবে পরিত্রাণ সম্ভব বা কোন পথে চললে করোনাকে নিয়ন্ত্রণ করা সহজ হবে তা নিয়েই সোমবারের NAM সামিট। এই সামিটে এর আগে কোনদিন অংশ নেননি মোদী।

error: Content is protected !!