ওদের রথযাত্রার বদলে আমরা করব একতা পবিত্র যাত্রাঃ মুখ্যমন্ত্রী

কলকাতাঃ “ওদের রথযাত্রার বদলে আমরা শুরু করব একতা পবিত্র যাত্রা ৷ যেখান দিয়ে বিজেপির রথ যাবে তারপরের দিন সেখানেই হবে একতা-পবিত্রযাত্রা৷” লোকসভা নির্বাচনের আগে নিজেদের শক্তি বাড়াতে রাজ্য জুড়ে রথযাত্রার ডাক দিয়েছে বিজেপি । এবার সেই বিজেপির রথযাত্রার পাল্টা একতা পবিত্র যাত্রা করবে রাজ্যের শাসক দল তৃনমূল-কংগ্রেস ।

শুক্রবার নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে আয়োজিত দলের কোর কমেটির বৈঠকে এই ঘোষণা করলেন তৃনমূল-কংগ্রেস সুপ্রিমো মমতা বন্ধোপাধ্যায়। কোর কমেটির বৈঠকে দলীয় নেতৃত্ব থেকে শুরু করে কর্মীদের উদ্দেশ্যে মমতা বন্ধোপাধ্যায় জানিয়েছেন, যেখান দিয়ে বিজেপির রথযাত্রা যাবে ঠিক তারপর দিন সেই একই জায়গা দিয়ে তারপরের দিন একতা পবিত্র যাত্রা করবে তৃনমূল।

টার্গেট ২২ । আসন্ন লোকসভা আসনে রাজ্যে ৪২টি কেন্দ্রের মধ্যে ২২টি কেন্দ্রে জেতার লক্ষে ঝাঁপাচ্ছে অমিত শাহ বিগ্রেড। ৫,৭ ও ৯ ডিসেম্বর রাজ্যের তিন জায়গা থেকে রথযাত্রা বের করবে বিজেপি । বিজেপি সূত্রে খবর, রথযাত্রায় অংশ নেবেন বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ সহ বিজেপি শাসিত রাজ্যের বেশ কয়েকজন মুখ্যমন্ত্রী । যদিও কারা কারা আসবে সেই  নিয়ে বিজেপির পক্ষ থেকে এখনও কিছু বলা হয়নি।

 রথের চাকা এখনও গড়ায়নি । কিন্তু তারআগেই শুরু হয়েছে হয়েছে রাজনৈতিক তরজা। শুক্রবার সেই রথযাত্রা নিয়ে কোর কমেটির বৈঠক থেকেও বিজেপিকে আক্রমন করেছেন দলের সুপ্রিমো। গেরুয়া শিবিরকে আক্রমন করে তিনি বলেন,  “বিজেপি সাম্প্রদায়িক রাজনীতি চালিয়ে দেশের একতা ভাঙার কাজ করছে৷ একে রুখতেই হবে৷”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here