এখনি গ্রেফতার নয় আস্থানা

নয়াদিল্লীঃ দিল্লী হাইকোর্টের নির্দেশে আপাতত কিছুটা স্বস্তিতে সিবিআইয়ের স্পেশাল ডিরেক্টার রাকেশ আস্থানা । আগামী সোমবার পর্যন্ত গ্রেফতার করা যাবেনা বলে সিবিআইকে নির্দেশ দিলো আদালত । পাশাপাশি ওইদিন সিবিআই ডিরেক্টার অলোক ভার্মাকে জবাবদিহি করতে হবে বলে জানিয়েছে দিল্লী হাইকোর্ট।

জানা গেছে মাংস ব্যবসায়ী মইন কুরেশির বিরুদ্ধে আর্থিক দুর্নীতি মামলায় সিবিআইয়ের দ্বিতীয় শীর্ষ প্রধান আস্থানার বিরুদ্ধে ২ কোটি টাকা ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে । এই ঘটনা সামনে আসতেই তোলপাড় শুরু হয়ে যায় । সতীশ সানা নামে এক ব্যবসায়ীর বয়ানের ভিত্তিতে রাকেশ আস্থানার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয় । অপর দিকে সিবিআই প্রধান অলোক ভার্মার বিরুদ্ধে মিথ্যা বিবৃতি দেওয়ার অভিযোগে আস্থানা ঘনিষ্ঠ সিবিআইএর ডিএসপি দেবেন্দ্র কুমারকে গ্রেফতার করে সিবিআই । এই ঘটনার পর সোমবার হাইকোর্টের দ্বারস্থ হন রাকেশ আস্থানা । আদালতে তার আইনজীবী দাবী করেন,  আস্থানার বিরুদ্ধে করা সিবিআইএর FIR অবৈধ। একজন অভিযুক্তর বয়ানের উপর নির্ভর করে তাঁর বিরুদ্ধে FIR দায়ের করা হয়েছে।  যথাযথ অনুমতি ছাড়া যে কোনও তদন্ত অবৈধ।” জবাবে সিবিআইএর আইনজীবী বলেন, “ঘুষ নেওয়া ছাড়াও অভিযুক্তর বিরুদ্ধে গুরুতর অভিযোগ রয়েছে। ষড়যন্ত্রের পাশাপাশি দুর্নীতি দমন আইনেও চার্জ রয়েছে। তোলাবাজি ও জালিয়াতির অভিযোগও যোগ করা হবে।”

দুই পক্ষের সাওয়াল জবাব শোনার পর হাইকোর্ট নির্দেশ দিয়েছেন যে আগামী সোমবার পর্যন্ত রাকেশ আস্থানাকে গ্রেফতার করা যাবেনা। সোমবার পরবর্তী শুনানি ধার্য করা হয়েছে।

error: Content is protected !!