“এক ত্রিপুরা শ্রেষ্ঠ ত্রিপুরা” গড়ার জন্য মায়ের কাছে প্রার্থনা প্রতিমা ভৌমিক, টিঙ্কু রায়ের

বিপ্লব দাস(অমরপুর) ত্রিপুরা রাজ্যে পাহাড় থেকে সমতল প্রতিটি জায়গায় মাতৃ আরাধনার মাধ্যমে মা দুর্গার কাছে আমরা আশীর্বাদ চাইবো রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব ত্রিপুরাকে শ্রেষ্ঠ রাজ্য এবং এক ত্রিপুরা  শ্রেষ্ঠ ত্রিপুরা গড়ার যে সংকল্প নিয়েছেন আমরা প্রত্যেকে মিলে সেই সংকল্পে সামিল হবো । মা দুর্গা আমাদের আশীর্বাদ করবেন আমরা এক সমৃদ্ধশালী ত্রিপুরা রাজ্য দেখতে চাই । রবিবার মহাপঞ্চমীর সন্ধায় অমরপুর মহকুমার ক্ষুদিরাম সংঘের পুজো উদ্বোধন করে ত্রিপুরাকে শ্রেষ্ঠ রাজ্যে পরিনত করার জন্য মা দুর্গার কাছে আশীর্বাদ চাইলেন বিজেপির রাজ্য সম্পাদিকা প্রতিমা ভৌমিক।

      রাত পোহালেই দেবীর বোধন । বোধনের আগে রাজধানী আগরতলা সহ প্রতিটি জেলায় জেলায় চলছে পুজো উদ্বোধনের পালা। সারা রাজ্যের পাশাপাশি মহাপঞ্চমীতে অমরপুর মহকুমার বেশ কিছু পুজো মন্ডপের উদ্বোধন ও দ্বারোঘটন হয়ে গেলো রবিবার। সন্ধ্যায় মহকুমার অন্যতম পুজো ক্ষুদিরাম সংঘের পুজোর উদ্বোধন করেন বিজেপি রাজ্য সম্পাদিকা প্রতিমা ভৌমিক। প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে পুজোর উদ্বোধন করেন তিনি। প্রতিমা ভৌমিক ছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধায়ক রঞ্জিত দাস, গোমতী প্রেস ক্লাবের সম্পাদক সহ অনান্য অতিথিবৃন্দরা। উদ্বোধনী অনুষ্ঠানের পর ক্লাবের পক্ষ থেকে সম্বর্ধনা দেওয়া হয় প্রতিমা ভৌমিক সহ অনুষ্ঠানে আগত অনান্য অতিথিদের। এরপর পুজো মন্ডপ ঘুরে দেখেন তারা।

   অপর দিকে অমরপুর মহাকুমার ট্রাইজংস্থিত দেশবনধু সামাজিক সংস্থার পুজোর শুভ উদ্বোধন করেন ত্রিপুরা সরকারের শিল্প উন্নয়ন নিগমের চেয়ারম্যান টিঙ্কু রায় । টিঙ্কু রায় ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধায়ক রঞ্জিত দাস সহ অনান্যরা। ফিতে কেটে পুজোর দ্বারোঘটন করেন টিঙ্কু রায় সহ অনান্য অতিথিরা।

 

মা দুর্গার কাছে আমরা প্রার্থনা করবো , অঙ্গীকার করবো আমরা নেশামুক্ত ত্রিপুরা গড়ব, স্বচ্ছ ত্রিপুরা গড়ব। এমন সুন্দর ভাবে রাজ্যটাকে আমরা গড়ে তুলবো যেন মনে হয় মাতা ত্রিপুরেশ্বরী প্রত্যেকটা জেলায় বিরাজমান রয়েছে।  দেশবনধু সামাজিক সংস্থার পুজো উদ্বোধনে বক্তব্য রাখতে গিয়ে স্বচ্ছ ত্রিপুরা গড়ার ডাক দিলেন  সরকারের শিল্প উন্নয়ন নিগমের চেয়ারম্যান টিঙ্কু রায়।

  অপরদিকে অমরপুরের শান্তিপল্লীস্থিত ব্রাইট ডায়মন্ডের ক্লাবের পুজোর শুভ উদ্বোধন করেন অমরপুর শান্তিকালি আশ্রমের মহারাজ চিত্তরঞ্জন দেববর্মা । পুজো উদ্বোধনকে কেন্দ্র করে পঞ্চমীর সন্ধ্যায়  অমরপুরের মহাকুমার প্রতিটি পুজো মন্ডপে যেভাবে মানুষের ঢল নেমেছে তার থেকে একপ্রকার নিশ্চিত যে পুজোর কটাদিন জনপ্লাবন বইবে  মহকুমা জুড়ে।

error: Content is protected !!