উদ্বোধনের বাকি আর মাত্র কয়েকঘণ্টা! পুজো দিতে সকাল থেকেই মাতাবাড়িতে ভক্তদের ঢল

নিজেস্ব প্রতিনিধি(উদয়পুর) মঙ্গলবার দীপাবলি । আলোর উৎসব। উৎসবে মেতে উঠতে প্রস্তুত রাজ্যবাসী। রাজধানী আগরতলা থেকে শুরু করে বিভিন্ন মহকুমায় চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি । রঙ-বেরঙের আলোর মালায় সেজে উঠেছে মাতা ত্রিপুরেশ্বরি মন্দির । একান্ন পীঠের এক পীঠ মাতা ত্রিপুরা সুন্দরী মন্দিরের ঐতিহ্যবাহী দেওয়ালী মেলা উপলক্ষে মঙ্গলবার সকালে সোনা ও রূপার অলঙ্কারে সাজিয়ে তোলা হয়েছে মাতা ত্রিপুরা সুন্দরীকে।

কঠোর নিরাপত্তা ব্যবস্থার মাধ্যমে মায়ের অলঙ্কার গুলি নিয়ে এসে মায়ের শরীরে সুসজ্জিত ভাবে পড়ানো হয় । প্রসঙ্গত, মঙ্গলবার থেকে মাতাবাড়িতে শুরু হলো দুদিন ব্যাপী ঐতিহ্যবাহী দেওয়ালী মেলা ও উৎসব । বিকাল চারটায় এই মেলার দেওয়ালী মেলার উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব । উপস্থিত থাকবেন উপমুখ্যমন্ত্রী যীষ্নু দেববর্মা, কৃষি পরিবহন ও পর্যটন দপ্তরের মন্ত্রী প্রনজিৎ সিংহ রায় , বনমন্ত্রী মেবার কুমার জমাতিয়া, রাজস্ব মন্ত্রী এন সি দেববর্মা সহ তিন বিধায়ক বিপ্লব কুমার ঘোষ, রঞ্জিৎ দাস, রামপদ জমাতিয়া সহ বিশিষ্ট জনেরা।

মেলার উদ্বোধন বিকেলে হলেও মঙ্গলবার কাকভোর থেকেই মাতা ত্রিপুরা সুন্দরীর কাছে পূজা দিতে ও মায়ের দর্শন করতে মাতাবাড়িতে ভীড় জমাচ্ছেন দর্শনার্থীরা। দীপাবলি উৎসব উপলক্ষে প্রতিবছরের ন্যায় এবছরও বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।দীপাবলি উৎসব,প্রদর্শনী,সাংস্কৃতিক অনুষ্ঠান,বিশেষ আরতি(কল্যান আরতি) ৬ ও ৭ নভেম্বর অনুষ্ঠিত হবে মন্দির প্রাঙ্গনে।

দীপাবলি মেলা উপলক্ষে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে গোটা মাতাবাড়ি চত্বর। দুপুর ১২টা থেকেই নো-এন্টি থাকবে শহরের বিভিন্ন রাস্তায়। দীপাবলি মেলা উপলক্ষে সোমবার থেকেই মাতাবাড়িতে ভীড় জমিয়েছেন দেশের বিভিন্ন প্রান্তের সাধু সন্ন্যাসীরা।

error: Content is protected !!