“আচ্ছে দিন আনে বালা হ্যা”

শুভজিৎ মিত্র(ইম্ফল)  “আচ্ছে দিন আনে বালা হ্যা”। পাহাড়ে জয়ের পর এই কথাটাই এখন মুখ মুখে ইস্টবেঙ্গল সমর্থকদের। কলকাতা লীগ জয়লাভ না করতে পারলেও আই লীগেই নিজেদের জাত চেনাতে শুরু করলো লালহলুদ ।জয় দিয়েই আই লিগ অভিযান শুরু করল ইস্টবেঙ্গল । অ্যাওয়ে ম্যাচে গতবারের রানার্স আপ নেরোকাকে ২-০ গোলে হারাল আলেজান্দ্রো মেনেন্ডেজ গার্সিয়ার ছেলেরা । দুটি গোলই করেন লাল-হলুদ জার্সি গায়ে প্রথম খেলতে নামা এনরিকে এসকুইদা।

এদিন প্রথম থেকেই বেশ বুদ্ধিমাত্রার সাথে খেলতে থাকেন লালহলুদ খেলোয়াড়েরা । ম্যাচের প্রায় ১০ মিনিটের মাথায় দৃষ্টিনন্দন গোল করে দলকে এগিয়ে দেন মালয়েশিয়ায় দুরন্ত পারফর্ম করা এনরিকে । মনোজ মহম্মদের করা থ্রো ক্লিয়ার করতে ব্যর্থ হন নেরোকার রক্ষণ ভাগের খেলোয়াড়েরা । সেই বল বুক দিয়ে মাটিতে নামিয়ে ডান পায়ে দুরন্ত শটে গোল করে যান এই মেক্সিকান স্ট্রাইকার । প্রথমার্ধেরর শেষে আরও একটি গোল করতে পারতেন এনরিকে । কিন্তু অল্পের জন্য তা লক্ষ্যভ্রষ্ট হয়। এরপর দ্বিতীয়ার্ধের শুরুতেই ডানমাওয়াইয়া রালতেকে বক্সের মধ্যে অবৈধ ভাবে বাধা দেন নেরোকার ডেনেচন্দ্রম মিতেই। পেনাল্টি থেকে দলের তথা নিজের দ্বিতীয় গোলটি করে যান এনরিকে।এদিন ইস্টবেঙ্গলের রক্ষণ ভাগও ছিল বেশ জমজমাট।প্রথম ম্যাচেই নিজের জাত চেনালেন এই মেস্কিকান স্ট্রাইকার। পাশাপাশি নিজেকে চিনিয়ে দিলেন বোরহা গোমেজও ।দারুণ ফুটবল উপহার দেন মনোজ মহম্মদ । এককথায় লালহলুদে বসন্ত এসে গেছে।

 ইস্টবেঙ্গল প্রথম একাদশ – রক্ষিত ডাগর(গোল রক্ষক),জনি অ্যাকোস্টা, বোরহা গোমেজ, কমলপ্রীত সিং, এনরিকে এসকুইদা, লালডানমাওইয়া, লালরিনডিকা রালতে, ইয়ামি, জবি জাস্টিন, চুল্লোভা,ও মনোজ মহম্মদ

error: Content is protected !!