সাঁতরাগাছি সহ রেলের একাধিক দুর্ঘটনায় মুখ্যমন্ত্রীর নিশানায় রেল

প্রদীপ সাঁতরা(সাঁতরাগাছি) সাঁতরাগাছি রেলের ফুটব্রিজে মর্মান্তিক দুর্ঘটনা ও ২ যাত্রীর মৃত্যু নিয়ে রেলকে কাঠগড়ায় তুললেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুর্ঘটনার খবর পেয়ে পুজো কার্নিভাল থেকে ঘটনাস্থলে যান মুখ্যমন্ত্রী মমতা বন্ধোপাধ্যায়। সেখানে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী রেলমন্ত্রীর দায়িত্ব বুঝিয়ে দেন। মাস কয়েকের মধ্যে বেশ কয়েকটি রেল দুর্ঘটনা নিয়ে কার্যত ক্ষোভ উগরে দেন। রেলের মধ্যে সমন্বয়ের অভাব ঘটছে। তবে রেলমন্ত্রীর সঙ্গে তাঁর যে সুসম্পর্ক সে কথাও বক্তব্যে ফুটে উঠেছে।

সাঁতরাগাছির মতো জংশন স্টেশনে সরু ফুটব্রিজ নিয়েও মুখ্যমন্ত্রী কিছুটা বিরক্ত । রেলের এলাকায় রাজ্য সরকার কাজ করতে পারে না । তাছাড়া ফেস্টিভ্যালে রাজ্যের সঙ্গে রেলের যে তালমিল ছিল না তাও বক্তব্যে ফুটে উঠেছে। প্লাটফর্ম চেঞ্জ করবার সময় ভালো ভাবে ঘোষণা করা দরকার।

মর্মান্তিক দুর্ঘটনায় দুজনের মৃতের নাম জানা গিয়েছে। তাসের সর্দার ও কমলাকান্ত সিং। এছাড়া আহতদের নাম শিল্পা আরোরা, হনুমন্ত সাউ, কিরন সাউ, অক্ষিত সাউ (১০), অসিত্র সাঁত্রা, গৌরনিতাই সাউ। বাকিদের নাম জানা যায় নি। ঘটনা নিয়ে রেল ৪ সদস্যের একটি টিম গড়ে তদন্ত করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here