রামমন্দির এবার ত্রিপুরাতে!

বিলোনিয়াঃ সামনেই লোকসভা নির্বাচন । নির্বাচনের আগে ফের একবার মাথাচাড়া দিয়ে উঠেছে রামমন্দির ইস্যু । কোথায় তৈরি হবে রামমন্দির সেই নিয়ে রয়েছে একাধিক তর্ক- বিতর্ক । বৃহস্পতিবার নাগপুরের স্বয়ং সেবক সংঘের অনুষ্ঠান মঞ্চ থেকে  রামমন্দির নিয়ে বলতে গিয়ে আর এস এস প্রধান বলেন,  রাম আমাদের গৌরব, তাঁর স্মারক হওয়াই উচিত, এর জন্য আইন আনা উচিত সরকারের।

অযোধ্যায় কি তৈরি হবে রামমন্দির সেই নিয়ে এখনও পর্যন্ত কিছু জানা না গেলেও ত্রিপুরাতে কি এবার তৈরি হতে চলেছে রামমন্দির?

সম্প্রতি দক্ষিন জেলার বিলোনিয়ার মোতাইতে বিশ্ব সনাতন সেনার উদ্যোগে রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। বিজেপির রাজ্য সহসভাপতি সুবল ভৌমিক, সনাতন সেনার প্রধান মৃনাল সেনের হাত ধরেই হয় এই শিলান্যাস অনুষ্ঠান। আর এর পরেই শুরু হয়েছে বিতর্ক। রামমন্দির নির্মাণের বিরোধিতায় আসরে নেমে পড়েছে সিপিএম। সিপিএমের পক্ষ থেকে দাবী করা  যেখানে রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে  সেখানে মা মোহিনী ত্রিপুরার শহীদ স্মৃতি সৌধের ফলক ছিলো। সেটা ভেঙ্গেই বিজেপি এবং আর এস এস সেখানে রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছে। এই ঘটনার প্রতিবাদে প্রাক্তন মন্ত্রী বাদল চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল দেখা করেছেন দক্ষিন ত্রিপুরা জেলার জেলাশাসকের সঙ্গে । দেখা করার পর জেলাশাসকের কাছে ডেপুটেশন প্রদান করেন সিপিএম নেতৃবৃন্দরা।  জেলাশাসকের সঙ্গে দেখা করার পর জেলার পুলিশের এস পির সঙ্গে দেখা করেন সিপিএমের প্রতিনিধি দলটি। জেলার এস পি জানিয়েছেন যে, ‘যেখানে রামমন্দিরের জন্য ভিত্তিপ্রস্ত স্থাপন করা হয়েছে সেখানে আগে কোন স্মৃতি সৌধ ছিলো তেমনটা আমার জানা নেই”।

   সিপিএমের করা এই অভিযোগ খন্ডন করে দিয়ে বিজেপির রাজ্য সহসভাপতি সুবল ভৌমিক জানিয়েছেন যে , ২৫ বছর ধরে বামেদের রাজত্বে মানুষ মন খুলে কথা বলতে পারতোনা। যেদিন রামমন্দিরে ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে সেই দিন অনুষ্ঠানে জমির মালিকও উপস্থিত ছিলেন। এখন এটাই দেখার যে সমস্ত বিতর্ক দূরে সরিয়ে রেখে আদেও কি রাজ্যে রামমন্দির  তৈরি হতে পারে কি না?

error: Content is protected !!