রাফায়েল চুক্তির তদন্ত বন্ধ করার অভিযোগ কংগ্রেস সভাপতির

ওয়েব ডেস্কঃ সিবিআইয়ের অন্তর্বর্তী দ্বন্দে রাজনীতির প্রবেশ ঘটিয়ে শুক্রবার সকাল থেকে দেশের বিভিন্ন স্থানে সিবিআইয়ের কার্যালয়ের সামনে বিক্ষোভ প্রদর্শন করল কংগ্রেস ও তার সহযোগী দলগুলি। দিল্লিতে CBI হেডকোয়ার্টারের সামনেও বিক্ষোভ দেখানো হয় ।  সেখানে দয়াল সিং কলেজের সামনে থেকে বিক্ষোভ মিছিলে যোগ দেন রাহুল গান্ধী। পরে তাঁকে আটক করা হয়। এবিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেন, “বর্তমানে জনগণের হয়ে লড়াই করার মতো কোনও বিষয়ে কংগ্রেসের কাছে নেই। তাই তারা গুরুত্বহীন বিষয়ে আন্দোলনের চেষ্টা করছে। আমরা এবিষয়ে তদন্তের রিপোর্ট আসা পর্যন্ত অপেক্ষা করব।”

অন্যদিকে কংগ্রেস অধ্যক্ষ রাহুল গান্ধী গতকাল টুইট বার্তায় বলেন, “প্রধানমন্ত্রী রাফায়েল চুক্তির তদন্ত বন্ধ করার জন্য বেআইনি ও অসাংবিধানিকভাবে সিবিআই প্রধানকে অপসারিত করেছেন।” টিএমসি সহ অন্যান্য সহোযোগীদল এই বিক্ষোভ প্রদর্শনীতে অংশগ্রহণ করে।

সিবিআই প্রধান ও বিশেষ অধিকর্তার মধ্যে দ্বন্দ্বের সূত্রপাত কুরেশির মামলার তদন্ত নিয়ে। তারপর একে অন্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করেন । কেন্দ্রীয় সরকার বাধ্য হয় হস্তক্ষেপ করতে। মঙ্গলবার গভীররাতে সরিয়ে দেওয়া হয় অলোক ভার্মা ও রাকেশ আস্থানাকে। অন্তর্বর্তীকালীন ডিরেক্টর হিসেবে যোগ দেন নাগেশ্বর রাও।

error: Content is protected !!