রাজ্যে শিল্পের সম্ভবনাকে শিল্পপতিদের সামনে তুলে ধরতে হবেঃ মুখ্যমন্ত্রী

আগরতলা ও নয়াদিল্লিঃ  বুধবার থেকে দিল্লিতে শুরু হলো আন্তর্জাতিক বানিজ্য মেলা । দিল্লির প্রগতি ময়দানে অনুষ্ঠিত হচ্ছে এই মেলা ।  ত্রিপুরা রাজ্যের কুইন ভ্যারাইটিজ আনারসকে থিমকে সামনে রেখে সুদৃশ্য স্টল খোলা হয়েছে মেলায়। এবারের মেলায় রাজ্যের ঐতিহ্য সামগ্রীর পাশাপাশি ব্যান্ড হিসাবে তুলে ধরা হয়েছে কুইন আনারসকে।

বুধবার সকালে সচিবালয়ে ভিডিও কনফারেন্সের  মাধ্যমে দিল্লির বানিজ্য মেলায় ত্রিপুরার প্রদর্শনী স্টলের  উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।   বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বিপ্লব দেব বলেন, এই প্রদর্শনী স্টলের মাধ্যমে ত্রিপুরার সম্পদ ও সম্ভবনাকে তুলে ধরা হয়েছে।

কৃশি,পর্যটন,শিল্প ইত্যাদী ক্ষেত্র গুলিকে মাধ্যম করে ত্রিপুরাকে মডেল রাজ্য হিসাবে গড়ে তোলার উদ্যোগ নেওয়া হয়েছে,এই ট্রেড ফেয়ারের মাধ্যমে সেগুলিকে তুলে ধরা হয়েছে। রাজ্যের কুইন আনারস, চা,রাবার,জুমে উৎপাদিত ফল,রাবার কাঠ থেকে উৎপাদিত আসবাবপত্র এগুলি ত্রিপুরার সম্পদ । এই সম্পদ গুলি দেশ বিদেশের মানুষের কাছে তুলে ধরা হলে মানুষ জানতে পারবে ত্রিপুরার সমন্ধে ।

পাশাপাশি রাজ্যে যাতে শিল্পপতিরা আসে সেই জন্য তাদের উদ্দ্যেশ্যে মুখ্যমন্ত্রী বলেছেন, শিল্পপতিদেরকে রাজ্যের শিল্পের বিকাশে চালু করা সঙ্গেল উইন্ডো সিস্টেম সম্পর্কে অবগত করতে হবে এবং রাজ্যে শিল্পের সম্ভবনাকে শিল্পপতিদের সামনে তুলে ধরতে হবে।“  ১৪ নভেম্বর থেকে শুরু হওয়া এই মেলা চলবে ২৭ নভেম্বর পর্যন্ত।

foodzone
foodzone
error: Content is protected !!