বিগ বাজেটের পাশাপাশি স্বপ্ল বাজেটের পুজোতে টেক্কা দিচ্ছে শান্তির বাজার মহকুমা

 বিশ্বেশ্বর মজুমদার(শান্তিরবাজার) রাত পোহালেই দেবীর বোধন। তার আগে শেষ মুহূর্তের তুলির টান দিতে ব্যাস্ত শান্তিরবাজার মহকুমার পুজো মন্ডপগুলি । শারদ উৎসবকে কেন্দ্র করে মহকুমার বড় থেকে শুরু করে ছোট পুজো মন্ডপ গুলিতে চলছে ফিনিশিং টাচ। শান্তিরবাজার মহকুমায় এবার তিনটি পুজো হচ্ছে বিগ বাজেটের। সেই পুজো গুলি হলো শান্তির বাজার ব্যবসায়ী পুজো কমেটি, পূর্ব পাড়া পুজো কমেটি ও পশ্চিম পাড়া পুজো কমেটি।

ডাকবার্তা ডট কমের শান্তিরবাজার মহকুমার প্রতিনিধি বিশ্বেশ্বর মজুমদারকে দেওয়া এক সাক্ষাৎকারে পূর্ব পাড়া পুজো কমেটির এক সদস্য জানিয়েছেন এবারের পুজোয় তাদের মূল আকর্ষণ মন্ডপ ও প্রতিমা। যা দর্শনার্থীদের খুব আকর্ষণীয় করে তুলবে। পাশাপাশি এবারে তাদের পুজোর বাজেট ৮ লক্ষ টাকা বলে জানিয়েছেন ক্লাবের ওই সদস্য।

বেনারসের একটি মন্দিরের আদলে পুজো মন্ডপ তৈরি হচ্ছে শান্তিরবাজার ব্যবসায়ী পুজো কমেটির পুজোতে।  এবারের তাদের পুজোর বাজেট আট লক্ষ টাকা। পুজোর দিনগুলিতে বিভিন্ন ধরনের সামাজিক কাজ করে থাকেন বলে জানিয়েছেন পুজো কমেটির সদস্যরা। পুজোর দিনগুলিতে সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি স্বাস্থ্য শিবির, বিনা মূল্যে ওষুধ প্রদান সহ একাধিক জনকল্যানমূলক কাজ করার সিদ্ধান্ত নিয়েছেন তারা। বড় বাজেটের পুজোর পাশাপাশি স্বল্প বাজেটেও সুন্দর সুন্দর মন্ডপ তৈরি হচ্ছে শান্তিরবাজার মহকুমা জুড়ে । কিন্তু তিতলির প্রভাবে যে বৃষ্টি হয়েছে তাতে অনেকটাই সমস্যার মধ্যে পড়েছিলেন মন্ডপ শিল্পী থেকে শুরু করে প্রতিমা শিল্পীরা । কিন্তু আবহাওয়ার উন্নতি হওয়ায় এখন শেষ মুহূর্তের প্রস্তুতি তুঙ্গে বিভিন্ন পুজো মন্ডপে।

error: Content is protected !!