বাম আমলের পর রাম আমলেও শীতঘুমে পূর্তদপ্তর

বিশ্বেশ্বর মজুমদার(সাব্রুম) “এ যেনো ঠিক আঠেরো মাসে বছর”। আজ থেকে দু-তিন বছর আগে বেশ কিছু ঠিকাদারকে দক্ষিনের প্রান্তিক মহকুমা সাব্রুমের  p.w.d. আন্ডারে বিভিন্ন রাস্তার কাজের বরাত দেওয়া হয়েছিলো । কিন্তু এতবছর পেরিয়ে গেলেও আজ পর্যন্ত রাস্তা তৈরির কাজ শুরু করতে পারলেন না কাজের বরাত পাওয়া ঠিকাদারেরা । এমনি পরিস্থিতি  চোখে পড়ছে সব্রুম মহকুমার বিভিন্ন রাস্তা, ড্রেন, কালভার্ট গুলির দিকে তাকালে।

আর সবকিছু জানার পরেও শীত ঘুমে সাব্রুম মহকুমার পূর্ত দপ্তরের আধিকারিকরা। আর কাজ শুরু না হওয়ার দরুন নানা রকমের অসুবিধার মধ্যে পড়েছেন সাধারন মানুষ। বিগত সরকারের আমলে সাব্রুম  মহকুমার পূর্ত দপ্তরের বিভিন্ন কাজের দুর্নীতি সহ রাস্তার কাজ সম্পূর্ণ না হওয়ায় আভিযোগ করেছিলেন স্থানীয় বাসিন্দারা। নতুন সরকারের আমলেও সেই একই চিত্র উঠে এলো আমাদের ক্যামেরায়।

সব্রুমের জলেফা লাল চানপারা এলাকায় যে রাস্তাটি রয়েছে সেই রাস্তা দিয়ে প্রায় ২০০ পরিবার প্রতিদিন যাতায়াত করেন। এটাই তাদের যাতায়াতের একমাত্র রাস্তা । কিন্তু  সামান্য বৃষ্টি হলে ওই রাস্তা দিয়ে হাটাচলা করা অসম্ভব হয়ে পড়ে বলে অভিযোগ করেছেন স্থানীয় বাসিন্দারা। তাদের আরও অভিযোগ, আজ থেকে প্রায় ৩ বছর আগে রাস্তাটি পাকা করার জন্য টেন্ডার ডাকা হয়েছিল এবং রাস্তাটি আরও বড় করার জন্য  এলাকাবাসিরা তাদের চাষের জমির কিছু অংশ ছেড়ে দেয়। কিন্তু কাজের বরাত পায় সাব্রুমের এক ঠিকেদার কোন এক অগ্যাত কারনে রাস্তার কাজটি আজও শুরু করতে পারেননি।  আর এখানেই প্রশ্ন তুলছেন এলাকাবাসীরা। তাদের অভিযোগ তিনবছর হয়ে গেলেও কেনো এখনও কাজ শুরু করতে পারলোনা ওই ঠিকাদার? এই ঘটনা সামনে আসার পর তথ্যভিজ্ঞ মহলের প্রশ্ন, তাহলে কি সাব্রুম মহকুমায় পূর্ত দপ্তরের বিভিন্ন আধিকারিকরা কাজ না করে ঘরে বসে মাসের পর মাস বেতন গুনছেন?  না কি অন্য কোন কারন রয়েছে এর পিছনে?  যে কারনের জন্য ঠিকেদাররা তাদের  মর্জি মাফিক কাজ করে চলেছেন?

error: Content is protected !!