দীর্ঘদিনের স্বপ পূরন হচ্ছে কদমতলাবাসীর

কিষান কুমার মালী(কদমতলা) কদমতলার উন্নয়নে যোগ হতে চলেছে নতুন পালক । সুদীর্ঘ বছরের দাবির ফল মিলল এবার । কদমতলায় তৈরি হতে যাচ্ছে সরকারি ডিগ্রী কলেজ ।

রাজ্যে বিজেপি আইপিএফটি জোট সরকার গঠিত হওয়ার পর থেকেই কদমতলার উন্নয়নে বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে । বাম আমলে দীর্ঘ ২৫ বছর পিছিয়ে ছিলো এই কেন্দ্র। বাম আমলে কদমতলা কেন্দ্রের জনগন বারবার কলেজ স্থাপন করার দাবি তুললেও সেসময়ের নেতা মন্ত্রীরা জনতার দাবীকে উপেক্ষা করেছেন ।

কদমতলা ব্লক এলাকার ব্রজেন্দ্র নগর, রানীবাড়ী, সাত সঙ্গম, তারকপুর, কালা গাঙ্গের পার সহ কদমতলার বিস্তীর্ণ এলাকার ছাত্রছাত্রীরা প্রতিদিন ১০০  থেকে ১৫০ টাকা খরচ করে ধর্মনগর কলেজে গিয়ে পড়াশোনা করে । গাড়ি ভাড়া বহন করতে না পারায় অনেক গরিব পরিবারের ছেলে মেয়েরা পড়াশোনা  ছেড়ে দিয়েছে । আগামী শিক্ষাবর্ষ থেকে কদমতলায় কলেজের পঠন পাঠন শুরু হবে ।

সরসপুরের কবিগুরু জেবি স্কুলে অস্থায়ীভাবে কলেজ চলবে । আর যে স্থানে কলেজ নির্মাণ হবে সেই স্থান বুধবার পরিদর্শন করে গেলেন শিক্ষা দপ্তরের রাজ্য অধিকর্তা (স্টেইট ডাইরেক্টর) অমিত শুক্লা (IFS) । তি কদমতলায় এসে রেভিনিউ দপ্তরের আধিকারিকদের নিয়ে কলেজের প্রস্তাবিত স্থান পরিদর্শন করেন।

৬.৪৫ একর জায়গায় এই কলেজ নির্মাণ হবে । যে জায়গায় কলেজ নির্মাণ হবে পাশেই রয়েছে সড়ক, রয়েছসরসপুর  স্কুল, কদমতলা ব্লক থেকে মাত্র 2 কিঃমিঃ দূরত্ব । জায়গা পরিদর্শনে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অমিত শুক্লা জানান জায়গাটি খুবই ভালো, কলেজের জন্য উপযোগী তিনি রাজ্য সরকারকে রিপোর্ট দিয়ে দেবেন । তারপরেই বিল্ডিং-এর কাজ শুরু হবে । আগামী শিক্ষাবর্ষ থেকে কবিগুরু জেবি স্কুলে অস্থায়ীভাবে কলেজ শুরু হবে বলে জানান অমিত শুক্লা । এদিন তিনি কবিগুরু জে বি স্কুল টিও পরিদর্শন করেন । প্রসঙ্গত কদমতলার জনগনের দীর্ঘদিনের স্বপ্নপূরন হলো ।

শিক্ষা দপ্তরের রাজ্য অধিকর্তা (স্টেইট ডাইরেক্টর) অমিত শুক্লা (IFS)

ত্রিপুরা শিল্প উন্নয়ন নিগমের চেয়ারম্যান টিংকু রায় কদমতলাবাসীকে আশ্বস্ত করেছিলেন যে কদমতলায় ডিগ্রী কলেজ হবে আজ তারই প্রতিফলন দেখা গেল । রাজ্য সরকারের সিদ্ধান্তক্রমে ডিগ্রী কলেজ পাচ্ছে কদমতলা । এটা কদমতলার উন্নয়নে নতুন পালক ।  ডিগ্রী কলেজ স্থাপনের সংবাদে খুশির হাওয়া বইছে কদমতলা জুড়ে।